chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বড় দারোগারহাট বাজারে অভিযান-জরিমানা গুনল ৪ প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক : পবিত্র রমজানের দেরি নেই। প্রতিবছর রমজান মাস আসার পূর্বেই নিত্যপণ্যের দাম বেড়ে যায়। এবার রমজানে নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে সরকার ও ব্যবসায়ী সংগঠনগুলো আগে ভাগেই মাঠে নেমেছে।

তারই ধারাবাহিকতায় আজ বুধবার (৯ মার্চ) দুপুরে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বড় দারোগারহাট বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহাদাত হোসেনের নের্তৃত্বে পরিচালিত এ অভিযানে বিভিন্ন অনিয়ম/অপরাধে ৪টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় মোট ২৩ হাজার টাকা জরিমানা দিতে হচ্ছে বাজারের ৪টি প্রতিষ্ঠানকে।

অর্থদণ্ড পাওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন পরিবেশে মিষ্টি তৈরির জন্য দুলাল মিষ্টি ভান্ডারকে ১০ হাজার ও ভূবন মিষ্টি কারখানাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তাছাড়া ভোক্তা অধিকার আইন ২০০৯ এর অধীনে মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখার দায়ে ভূইয়া স্টোরকে ৫ হাজার টাকা এবং পাটজাত বস্তা ব্যবহার না করে প্লাস্টিকের বস্তায় চাল বিক্রি করার অপরাধে চালের গুদামের মালিক আশোতোষ পালকে ৩ হাজার টাকা জরিমানা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ সামছুন্নাহার স্বর্ণা, স্যানিটারি ইন্সপেক্টর ফাতেমা আক্তার ও আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ একটি টিম উপজেলা নির্বাহী কর্মকর্তার নের্তৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালতের অভিযানে সহায়তা করেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.