chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রধানমন্ত্রীর নানা উদ্যোগে নারী উন্নয়ন আজ সুস্পষ্টভাবে দৃশ্যমান

চট্টলা ডেস্ক : চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগ সভাপতি হাসিনা মহিউদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের বিভিন্ন উদ্যোগের সফল বাস্তবায়নের ফলে নারী উন্নয়ন আজ সুস্পষ্টভাবে দৃশ্যমান।

সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় তৃণমূলপর্যায়ের নারীদের আত্মকর্মসংস্থানমূলক কর্মকাণ্ডে অন্তর্ভুক্ত করা হচ্ছে। এতে দারিদ্র্যতা হ্রাস পাচ্ছে। হাসিনা মহিউদ্দিন বলেন, লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল।

আজ মঙ্গলবার বিকেলে চসিকের উদ্যোগে সৃজনশীল প্রকাশনা পরিষদ ও নাগরিক সমাজের সহযোগীতায় বঙ্গবন্ধুকে নিবেদিত অমর একুশে বই মেলায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

হাসিনা মহিউদ্দিন বলেন, বাঙালি নারীর অগ্রগতির বড় ধাপ ভাষা আন্দোলনে সম্পৃক্ত হওয়া। তাদের এ সক্রিয় অংশগ্রহণ একটি সচেতন প্রয়াস। নারী ভাষা সংগ্রামীদের নাম ও তাদের অবদান নিয়ে ইতিহাসে খুব কম আলোচিত হয়েছে।

ভাষা সংগ্রামের ইতিহাস সঠিকভাবে জানা ও তা নতুন প্রজন্মকে জানানো আজ আমাদের নৈতিক দায়িত্ব। তা যদি আমরা করতে পারি তবেই আগামী প্রজন্ম তাদের মা-বোনেদের কীর্তিগাঁথা শুনে গৌরবান্বিত হবে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আফরোজা কালামের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন অমর একুশে বইমেলা কমিটির আহ্বায়ক কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু।

প্রধান আলোচক সাবেক এমপি ঢাকা উত্তর মহিলা যুবলীগের সভাপতি সাবিনা আক্তার তুহিন। আলোচক বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার মাহফুজা আক্তার ও সাংবাদিক ডেইজি মওদুদ।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.