chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সমাজ বিনির্মানে নারীরাই প্রকৃত কারিগর-মেয়র

চট্টলা ডেস্ক : নারীকে প্রথমত নারী নয়, মানুষ ভাবতে হবে। আনতে হবে মানসিক পরিবর্তন। নইলে নারীর যে অর্জন, তা টেকসই হবে না। নারী পুরুষের সমতা গড়তে পারে টেকসই আগামী।

সমাজ বিনির্মানে নারীরাই প্রকৃত কারিগর। তাই আমরা চাই সমাজের প্রতিটি জায়গায়, প্রতিটি স্তর হবে মানুষের জন্য নিরাপদ।

আজ সকালে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নগরীর থিয়েটার ইনস্টিটিউট হলে ইউএনডিপি আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে উপরোক্ত কথাগুলো বলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী

মেয়র আরো বলেন, নারীরা সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। তবে এই এগিয়ে চলার পথে বৈষম্যগুলো এখনো বিদ্যমান, এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে রাস্ট্র যেমন এগিয়ে আসছে, তার সাথে নিজেদের মন-মানসিকতাও পরিবর্তণ করতে হবে।

দেশের গুরুত্বপূর্ণ সব প্রতিষ্ঠানে যোগ্যতার সঙ্গে নারীরা কাজ করে গেলেও এখনো তাকে ঘরে ফিরতে নিরাপত্তাহীনতায় ভূগতে হয়। এ জন্য সমাজ ও রাস্ট্রকে দায়িত্ব নিতে হবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

টেকসই আগামীর জন্য ডেন্ডার সমতাই আজ অগ্রগণ্য শীর্ষক আলোচনা সভাটির সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম।

বক্তব্য রাখেন চসিক নারী ও শিশু ষ্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর জেসমিন পারভীন জেসী, নারী নত্রী জেসমিনি সুলতানা পারু, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, টাউন ম্যানেজার মো. সরোয়ার হোসেন খান, টাউন ফেডারেশনের চেয়ারপার্সন কোহিনুর আক্তার, কনিকা চৌধুরী প্রমুখ।

পরে অনুষ্ঠানে প্রধান অতিথি সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী নারীর ক্ষমতায়নে বিশেষ অবদান রাখায় শিক্ষাবিদ ও সংস্কৃতিক ব্যক্তিত্ব প্রফেসর হাসিনা জাকারিয়া বেলা, চট্টগ্রাম উইমেন চেম্বার অব কমার্স এ- ই-াষ্ট্রিজের সাবেক সভাপতি লায়ন কামরুন মালেক ও নারী নেত্রী মানবাধিকার কর্মী জেসমিন সুলতানা পারুকে সম্মাননা স্মারক ও ইউএনডিপি’র সৌজন্যে ছয়জন নারী উদ্যেক্তার মাঝে উপহার সামগ্রী তুলে দেন। অনুষ্ঠান শেষে মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর