chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রোহিঙ্গা ক্যাম্পে আগুনে পুড়ল ৩ শতাধিক ঘর-শিশুর মৃত্যু

জেলা-উপজেলা ডেস্ক : কক্সবাজারের উখিয়ার কুতুপালং ইরানী এলাকার ৫ নং রোহিঙ্গা শিবিরে আবারো ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে অন্তত তিশ ঘর পুড়ে ছাই এবং এক রোহিঙ্গা শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে।

আজ মঙ্গলবার (৮ মার্চ) দুপুরে ক্যাম্পের ‘ডি’ ব্লকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে পুরো রোহিঙ্গা ক্যাম্পে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট।

কক্সবাজার ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ জানান, আগুন লাগার খবর পেয়ে প্রথমে উখিয়া ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে কক্সবাজার থেকে আরও দুটি ইউনিট গিয়ে কাজ করছে।

প্রায় দুই ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে আগুন নিয়ন্ত্রণে আনার আগে প্রায় তিন শতাধিক পুড়ে গেছে বলে ধারণা করছেন ফায়ার সার্ভিসের উদ্ধারকারী টিম।

আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি তাৎক্ষনিক জানাতে না পারলেও আগুনে এক রোহিঙ্গা শিশু দগ্ধ হয়ে মারা যাওয়ার তথ্য দিয়েছেন কক্সবাজারের শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার সামছুদ্দৌজা নয়ন। তবে তার বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর