chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আগুনে পুড়ে ঘুমন্ত শিশুর মৃত্যু-বাঁচাতে গিয়ে দগ্ধ মা

বিভাগীয় খবর : সাত মাস বয়সী শিশু সন্তান সামিয়াকে বাঁচাতে জলন্ত আগুনে ঝাপ দিলেন মা চম্পা বেগম (২৫)। গুরুতর আহত হলেও বাঁচাতে পারলেন না স্নেহের সন্তানকে। সর্বনাশা আগুনে দগ্ধ হয়ে মারা গেছে সামিয়া।

আজ সোমবার (৭ মার্চ) বিকাল চারটার দিকে পটুয়াখালীর কলাপাড়ার ধুলাসার ইউনিয়নের পশ্চিম চাপলী গ্রামে মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। আহত শিশুর মা চম্পা বেগমকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রান্না ঘর থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিক ধারণা প্রত্যক্ষদর্শী ও স্বজনদের। খবর পেয়ে মহিপুর থানা পুলিশ ও ধুলাসার ইউপি চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।

ধুলাসার ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল আকন জানান, পশ্চিম চাপলী গ্রামের রাজমিস্ত্রী রমজান বাবুর স্ত্রী চম্পা বেগম ঘরে শিশু কন্যাকে দোলনায় ঘুমন্ত অবস্থায় রেখে ছেলে সামিউলকে (৫) নিয়ে গোবড় কুড়াতে বাড়ির পাশে ধান ক্ষেতে যান।

এ সময় দূর থেকে ঘরে অগুন জ্বলতে দেখে দৌড়ে আসতে আসতে মূহুর্তের মধ্যেই পুরো ঘরে আগুন লেগে যায়। আগুনে মধ্যে ঝাঁপ দিয়ে ঘুমন্ত শিশুকে উদ্ধার করতে গিয়ে তিনিও দগ্ধ হন।

দ্রুত সময়ের মধ্যে আগুন নেভানোর চেষ্টা করেন স্থানীয়রা কিন্তু তার আগেই সব পুড়ে যায়। পরে সেখান উদ্ধার করা হয় শিশু সামিয়ার মরদেহ।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এ খায়ের জানান, আগুনের খবর পেয়েই ঘটনাস্থল পরিদর্শন করা হয়। নিহত শিশুর মাকে কলাপাড়া হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। আগুন লাগার কারণ খতিয়ে দেখা হচ্ছে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শণ করে দুর্ঘটনার শিকার পরিবারকে সব ধরনের সহায়তা দেওয়ার আশ্বাস দিয়েছেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর