chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কোনালের পুরস্কার বাতিল চেয়ে হাইকোর্টে রিট

বিনোদন ডেস্কঃ চিত্রনায়ক শাকিব খান অভিনীত ‘বীর’ চলচ্চিত্রের “তুমি আমার জীবন আমি তোমার জীবন” শিরোনামে গাওয়া গানে কণ্ঠ দিয়ে সংগীতশিল্পী সোমনূর মনির কোনালের পাওয়া জাতীয় চলচ্চিত্র পুরস্কার বাতিলের জন্য হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে।

সোমবার (৭ মার্চ) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্য শেখ শামীমের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী খান জিয়াউর রহমান রিটটি দায়ের করেন। রিটে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

এ বিষয়ে আইনজীবী খান জিয়াউর রহমান বলেন, কোনালের নাম তথ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে প্রকাশ হওয়ার পর থেকেই গানের বিষয়টি নিয়ে শুরু হয় বিতর্ক ও সমালোচনা। বেশ কিছু গণমাধ্যম ও সামাজিকমাধ্যম এ নিয়ে সরব হয়।

অন্যদিকে রিটকারীর দাবি, কোনাল যে গানটি গেয়েছেন সেটি নকল। আর নকল গান গেয়ে তিনি কীভাবে জাতীয় পুরস্কার পান। ‘ভালোবাসার মানুষ তুমি’ গানটি ব্যবহার হয়েছে বীর সিনেমায়। নতুন এ গানটিতে ১৯৮৯ সালে মুক্তি পাওয়া অবুঝ হৃদয় সিনেমার তুমুল জনপ্রিয় ‘তুমি আমার জীবন’ গানটির ‘তুমি আমার জীবন, আমি তোমার জীবন’ লাইনটি হুবহু ব্যবহার করা হয়েছে এবং একই রাখা হয়েছে সুরও।

প্রসঙ্গত, ২০২০ সালের জন্য শ্রেষ্ঠ গায়িকা ক্যাটাগরিতে দিলশাদ নাহার (কনা) ও সোমনূর মনির কোনাল যৌথভাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। শাকিব খান অভিনীত ২০২০ সালে মুক্তি পাওয়া ‘বীর’ চলচ্চিত্রে ‘ভালোবাসার মানুষ তুমি’ শিরোনামে গানে কণ্ঠ দিয়ে সেরা নারী কণ্ঠশিল্পী হিসেবে প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান কোনাল।

সিশা/চখ

এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.