chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জেলের জালে ধরা এক মাছের দাম প্রায় ৫ লাখ টাকা

ভিন্ন খবর : বঙ্গোপসাগরে জেলে শুকুর মীরের জালে ধরা পড়েছে ২৫ কেজি ওজনের একটি সামুদ্রিক মাছ। ভোল নামে পরিচিত মাছটির দাম উঠেছে ৪ লাখ ৮০ হাজার টাকা।

গতকাল রবিবার দুপুরে দুবলার আলোরকোল থেকে প্রায় ২০ কিলোমিটার দূরবর্তী সাগরে জেলে শুকুর মীরের জালে মাছটি ধরা পড়ে। প্রতি কেজি ১৯ হাজার ২০০ টাকা পড়েছে মাছটির মূল্য। আলোরকোল মৎস্য আড়ত থেকে সামুদ্রিক এ মাছটি ক্রয় করেছেন খুলনার মাছ ব্যবসায়ী সম্রাট।

দুবলায় রামপাল মৎস্য ব্যবসায়ী গ্রুপের সাধারণ সম্পাদক মোঃ আবু তাহের জানান, ইদানীং অনেক জেলের জালে অতিমূল্যবান প্রজাতির এ ভোল মাছ ধরা পড়ছে। দামী এ মাছ পেয়ে জেলেরা বেজায় খুশি। আড়াই থেকে ৬ লাখ টাকায় একেকটি মাছ বিক্রি হচ্ছে ।

এর আগে, গত বুধবার একই জেলের জালে ৩২ কেজি ওজনের আরও একটি ভোল মাছ ধরা পড়ে চট্টগ্রামের এক ব্যবসায়ী মাছটি ২ লাখ ২৪ হাজার টাকায় ক্রয় করেন। তাছাড়াও সম্প্রতি আরও চার জেলের জালে একই প্রজাতির আরও চারটি মাছ ধরা পড়ে । মোট ৬টি মাছ ২২ লাখ ২০ হাজার টাকায় বিক্রি করা হয়েছে বলে জেলে ও বনবিভাগ সূত্রে জানায় ।

বাগেরহাটের রামপালের জেলে শুকুর মীর জানান, সাগরে বার বার ঝড়-জলোচ্ছ্বাসের কবলে পড়ে এ বছর তারা অনেক খারাপ অবস্থায় ছিলেন। সিজন শেষে মূলধন নিয়ে বাড়ি ফেরাই ছিলও কষ্টকর।

হঠাৎ তার জালে পর পর দুটি মূল্যবান মাছ ধরা পড়ায় তিনি সহ তার সাথী জেলেরা লাভবান হয়েছেন। তিনি ধার দেনা পরিশোধ করতে পারবেন। এজন্য তিনি আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেন।

পূর্ব সুন্দরবনের দুবলা জেলেপল্লীর ভারপ্রাপ্ত ফরেষ্ট অফিসার প্রহলাদ চন্দ্ররায় মুঠোফোনে জানান, গত কয়েক দিনে বেশ কিছু ভোল মাছ ধরা পড়েছে জেলেদের জালে। এ মাছ অনেক মূল্যবান। একটি পুরুষ ভোল মাছের প্রতি কেজির দাম ২৫ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর