chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে ৭ই মার্চের কর্মসূচি পালন

চট্টলা ডেস্কঃ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার (৭ মার্চ) সকাল ৯টায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের রাঙ্গামাটির প্রধান কার্যালয়ের কর্ণফুলী সম্মেলন কক্ষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাননীয় চেয়ারম্যান জনাব নিখিল কুমার চাকমা এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, ‘৭ই মার্চ হলো স্বাধীনতার দলিল। এ ভাষণের মধ্য দিয়ে স্বাধীনতা সূচনা হয়েছিল, বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক না দিলে বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র জন্ম হতো না। আর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যদি জন্ম না হতো তাহলে আজকে আমরা এই পর্যায় আসতে পারতাম না’।
এসময় তিনি বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে যে যার অবস্থান থেকে সকলকে নিজ দায়িত্ব পালনের আহবান জানান।

এছাড়া আলোচনা সভায় বোর্ডের ভাইস চেয়ারম্যান জনাব মোহাম্মদ নুরুল আলম চৌধুরী (অতিরিক্তসচিব), সদস্য প্রশাসন জনাব ইফতেখার আহমেদ (যুগ্মসচিব), সদস্য পরিকল্পনা জনাব মোঃ জসীম উদ্দিনসহ বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের গুরুত্ব ও তাৎপর্য দিকগুলো বিশদভাবে আলোকপাত করেন।

আলোচনা সভায় ভাইস চেয়ারম্যান জনাব মোহাম্মদ নুরুল আলম চৌধুরী (অতিরিক্ত সচিব), সদস্য প্রশাসন জনাব ইফতেখার আহমেদ (যুগ্মসচিব), সদস্য বাস্তবায়ন সরকারের উপসচিব জনাব মোহাম্মদ হারুন-অর-রশীদ, সদস্য পরিকল্পনা জনাব মোঃ জসীম উদ্দিন, মিশ্র ফল চাষ প্রকল্পের প্রকল্প পরিচালক জনাব মোঃ সফিকুল ইসলাম, বোর্ডের উপপরিচালক জনাব মংছেনলাইন রাখাইন, গবেষণা কর্মকর্তা জনাব কাইংওয়াই ম্রো, বাজেট ও অডিট অফিসার জনাব মোঃ নুরুজ্জামান, রাঙ্গামাটির সহকারী প্রকৌশল (সিভিল) জনাব মোঃ খোরশেদ আলম, মিজ ডজী ত্রিপুরা তথ্য অফিসার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্মচারী কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক জনাব মোঃ আবু বক্কর সিদ্দিকসহ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তা/কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সিশা/চখ

এই বিভাগের আরও খবর