chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

গণটিকার দ্বিতীয় ডোজ আসছে ২৮ মার্চ

জাতীয় ডেস্কঃ গণটিকার কর্মসূচির মাধ্যমে যারা করোনাভাইরাসের প্রথম ডোজের টিকা নিয়েছেন তারা ২৮ মার্চ থেকে দ্বিতীয় ডোজের টিকা নিতে পারবেন। ওইদিন থেকে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া শুরু হয়ে তিনদিন এ কার্যক্রম চলবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের টিকাসংক্রান্ত জরুরি বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মন্ত্রী।

এসময় মন্ত্রী বলেন, ‘প্রাথমিকের শিক্ষার্থীদের টিকার বিষয়ে আমরা প্রস্তুতি নিয়ে রাখছি। বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাথেও যোগাযোগ রাখছি। তাদের অনুমোদন পাওয়া মাত্রই আমরা কার্যক্রম শুরু করে দিব। আমরা ১২ বছরের ঊর্ধ্বে যারা আছে, সেসব শিক্ষার্থীদের টিকা দিয়েছি। এবার আমরা ১২ বছরের নিচে এবং পাঁচ বছরের উর্ধ্বে শিক্ষার্থীদের টিকা দিব। এবিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সাথে আমরা যোগাযোগ রাখছি। তারা জানিয়েছে শিক্ষার্থীদের তালিকা হচ্ছে। আমাদের প্রস্তুতি আমরা নিয়ে রাখছি’।

তিনি আরও বলেন, আরও বলেন, ‘গত ২৬ ফেব্রুয়ারির আগ থেকে ধরে ৯ দিনে ৩ কোটির বেশি টিকা দেওয়া হয়েছে। এখন পর্যন্ত ২২ কোটি টিকা দেওয়া হয়েছে। এখন পর্যন্ত প্রায় ৪০ হাজার কোটি টাকার টিকা ক্রয় এবং দেওয়ার পেছনে খরচ হয়েছে। কিছু টিকা আমাদের বাড়তি আছে। এসব টিকা বিভিন্ন দেশকে উপহার হিসেবে দিয়ে দেব’।

সিশা/

এই বিভাগের আরও খবর