chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ওয়াসার গাড়িচালক তাজুল দম্পতির বিরুদ্ধে দুদকের মামলা

অবৈধ সম্পদ অর্জন

চট্টলা ডেস্ক : অবৈধ সম্পদ অর্জন ও দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে তথ্য গোপন করার অভিযোগে চট্টগ্রাম ওয়াসার গাড়িচালক মো. তাজুল ইসলাম ও তার স্ত্রী খাইরুন্নেছা বেগমের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

শনিবার (৫ মার্চ) বিকেলে দুদকের চট্টগ্রাম কার্যালয়-১ এ মামলাটি দায়ের করেন একই কার্যালয়ের সহকারী পরিচালক মো. শহীদুল ইসলাম।

মামলার এজাহারে তিনি উল্লেখ করেন, স্বমী-স্ত্রী পরস্পর যোগসাজশে জ্ঞাত আয় বহির্ভূতভাবে ২৮ লাখ ৯২ হাজার ৬৫৯ টাকা উপার্জন করে।

এরমধ্যে চট্টগ্রাম ওয়াসার গাড়িচালক মো. তাজুল ইসলামের স্ত্রী খায়রুন্নেছা বেগমের নামে জমি ক্রয় ও ভবন নির্মাণকাজে বিনিয়োগসহ স্বামীর অবৈধভাবে উপার্জিত অর্থকে বৈধতা দেয়ার লক্ষ্যে নিজ নামে আয়কর নথি খুলে।

আয়কর নথিতে অর্জিত সম্পদ ও আয়ের উৎস প্রদর্শন করে সহায়তা করে এবং দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১২ লাখ ৯৭ হাজার ৭৯ টাকা সম্পদের তথ্য গোপণ করেন।

দুজনের বিরুদ্ধে দুদকে মামলা দায়েরের বিষয়টি আজ রবিবার দুপুরে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক মো. নাজমুচ্ছায়াদাত।

তিনি বলেন, জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের দায়ে কমিশনের অনুমতিক্রমে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬ (২), ২৭ (১) ধারা ও দণ্ডবিধির ১০৯ ধারায় দুজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর