chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অভিনেতা থেকে প্রধানমন্ত্রী, প্রশংসায় ভাসছেন জেলেনস্কি

ডেস্ক নিউজ: একসময় জনপ্রিয় কমেডিয়ান ছিলেন ভলোদিমির জেলেনস্কি। অভিনেতা থেকে ইউক্রেনের জনগণের ভোটে এখন তিনি প্রধানমন্ত্রী। তার দেশে চলছে রুশ আগ্রাসন। এ অবস্থায় না পালিয়ে বীরের মতো সামরিক পোশাকে রাজপথে নেমেছেন।  এমন নেতৃত্ব ও সাহসিকতার কারণে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রশংসার জোয়ারে ভাসছেন তরুণ এ নেতা।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে একটি ভিডিও প্রকাশ করেছে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়। এতে কিয়েভের রাস্তায় দাঁড়িয়ে প্রেসিডেন্ট জেলেনস্কিকে দেশরক্ষার বার্তা দিতে দেখা যায়। এসময় তার পাশে ছিলেন দেশটির প্রধানমন্ত্রী, চিফ অব স্টাফসহ ঘনিষ্ঠ সহযোগীরা।

ভিডিওতে ইউক্রেনীয় প্রেসিডেন্টকে বলতে শোনা যায়, আমরা সবাই এখানে রয়েছি। আমাদের সেনাবাহিনী এখানে, নাগরিকরা এখানে। আমরা সবাই আমাদের স্বাধীনতা, আমাদের দেশকে রক্ষা করছি এবং এই কাজ আমরা এভাবেই করতে থাকবো।

এর আগে এক ভিডিওবার্তায় জেলেনস্কি দাবি করেন, তাকে সরিয়ে দেওয়ার মাধ্যমে ইউক্রেনকে রাজনৈতিকভাবে ধ্বংস করতে চায় রাশিয়া। তিনি বলেছেন, শত্রুরা আমাকে এক নম্বর ও আমার পরিবারকে দুই নম্বর টার্গেট হিসেবে চিহ্নিত করেছে।

এদিকে, বিপদ জেনেও জেলেনস্কির কিয়েভে থেকে যাওয়ার সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন অনেকে। সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে তাকে নিয়ে চলছে প্রশংসার জোয়ার। এমন সাহসীরাই ‘প্রকৃত নেতা’ বলে উল্লেখ করেছেন কেউ কেউ।

 

নচ/চখ

 

এই বিভাগের আরও খবর