chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আবারো আগুন উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজার উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আবারো আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে ১৫টি দোকান ও ৩০ বসতঘর পুড়ে গেছে।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে উখিয়ার বালুখালী ৭নং রোহিঙ্গা ক্যাম্পের আর্মড পুলিশ ব্যাটেলিয়ন (এপিবিএন) এর চেকপোস্ট সংলগ্ন রোহিঙ্গা বসতির একটি শেড থেকে আগুনের সূত্রপাত হয়।

তবে কিভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো প্রাথমিকভাবে তা জানা যায়নি। স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস।

জানা গেছে, উখিয়ার টিভি টাওয়ারের পাশের ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বসতঘর থেকে এ আগুনের সূত্রপাত হলে পরে তা চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে উখিয়া ও কক্সবাজার ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে এনে। আগুনে ১৫ দোকান ও ৩০টি বসত ঘর পুড়ে গেছে।

কক্সবাজার উখিয়া ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ এমদাদুল হক বলেন, “খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে আমাদের ও পার্শ্ববর্তী রামু ফায়ার সার্ভিসের মোট সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।”

প্রসঙ্গত, এবছর রোহিঙ্গা ক্যাম্পে এটি চতুর্থ অগ্নিকাণ্ডের ঘটনা। গত ১৭ জানুয়ারি, উখিয়ার কুতুপালং ৫নং রোহিঙ্গা ক্যাম্পে মধ্যরাতে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে যায় ত্রিশ ঘর।

কেএম/চখ

এই বিভাগের আরও খবর