chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে ভয়াবহ ফ্যাসিজম চলছেঃ মির্জা ফখরুল

রাজনীতি ডেস্কঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘দেশে ভয়াবহ একটা ফ্যাসিজম চলছে। এটাকে সরানো জন্য, আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য, ভাষা আন্দোলনের চেতনাকে সঙ্গে নিয়ে আমরা এখানে একটি গণঅভ্যুত্থান সৃষ্টি করবো’।

সোমবার (২১ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে সকালে কেন্দ্রীয় শহিদ মিনারে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানানোর পর বিএনপি মহাসচিব সাংবাদিকদের কাছে এসব কথা বলেন।

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে মির্জা ফখরুল বলেন, ‘শহীদ জাব্বার, সালাম, বরকতসহ অনেকে সেদিন রাজপথে তাঁদের রক্ত দিয়ে বাংলাকে রাষ্ট্র ভাষা প্রতিষ্ঠা করবার জন্যে আত্মত্যাগ করেছিলেন। তারই ফলোশ্রুতিতে পাকিস্তান আমলে বাংলাকে রাষ্ট্র ভাষার স্বীকৃতি দিতে বাধ্য হয়েছিল। সম্ভবত বাংলাদেশের এই তরুণরাই একমাত্র নিজেদের মাতৃভাষাকে স্বীকৃতি দেওয়ার জন্য এই আত্মত্যাগ করেন। এমন নজির আর খুঁজে পাওয়া যায় না।’

তিনি আরোও বলেন, ‘দুর্ভগ্য আমাদের এমন একটি সরকার আমাদের এ দেশের জনগণের ওপরে চেপে বসে আছে, যারা জনগণের সমস্ত আশা-আকাঙ্ক্ষাগুলো দমন করছে এবং একুশের যে চেতনা সেই চেতনাকে তারা ভুলণ্ঠিত করে দিয়েছে। আজকে জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছে, বাক স্বাধীনতা কেড়ে নিয়েছে এবং এই দেশের অর্থনীতিকে পুরোপুরিভাবে ভেঙে ফেলা হয়েছে এবং বাংলা ভাষা এখনো সর্বস্তরে প্রচলিত হয়নি।’

এ সময় বিএনপির আমান উল্লাহ আমান, আবদুস সালাম, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, শ্যামা ওবায়েদ, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সিশা/চখ

এই বিভাগের আরও খবর