chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শ্রেষ্ঠ অভিনেতা সিয়াম-সেরা অভিনেত্রী দীপান্বিতা

বিনোদন ডেস্ক : তথ্য মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে জানা গেল, ২০২০ সালের জন্য মোট ২৭টি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) ঘোষিত ওই প্রজ্ঞাপনে এবারের শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পাচ্ছেন তরুণ অভিনেতা সিয়াম আহমেদ। ‘বিশ্বসুন্দরী’ সিনেমায় অভিনয়ের সুবাদে তিনি বিজয়ী হয়েছেন।

‘বিশ্বসুন্দরী’ সিনেমাটি নির্মাণ করেছেন চয়নিকা চৌধুরী। এটি তার নির্মিত প্রথম সিনেমা। এতে সিয়াম আহমেদের বিপরীতে ছিলেন পরীমণি। ২০২০ সালের ১১ ডিসেম্বর সিনেমাটি মুক্তি পেয়েছিল।

তাছাড়া ‘গোর’ সিনেমায় অনবদ্য অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী হয়েছেন রোজালিন দীপান্বিতা মার্টিন। বাংলা ও ইংরেজি ভাষায় নির্মিত ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ও গাজী রাকায়েতের পরিচালিত‘গোর’ (দ্য গ্রেভ)।

দেশ বিদেশে আলোচিত এই সিনেমাটি এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছে। ‘গোর’ ইংরেজি ভাষায় নির্মিত বাংলাদেশের প্রথম কোনো ছবি, যা বাণিজ্যিকভাবে যুক্তরাষ্ট্রের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে গেল বছরের মে মাসে।

পরিচালনার পাশাপাশি চলচ্চিত্রটির কাহিনী, সংলাপ, চিত্রনাট্যে আছেন গাজী রাকায়েত। প্রযোজনা করেছেন ফরিদুর রেজা সাগর ও গাজী রাকায়েত। পরিবেশনায় ইমপ্রেস টেলিফিল্ম।

দীপান্বিতা মার্টিন ছাড়াও একজন গোর খোদকের জীবনের গল্পে ছবিটির প্রধান চরিত্রে অভিনয়ও করেছেন গাজী রাকায়েত। আরও অভিনয় করেছেন মামুনুর রশীদ, দিলারা জামান, এসএম মহসিন, মৌসুমী হামিদ, আশিউল ইসলাম, সুষমা সরকার, শামীমা তুষ্টি প্রমুখ।

এই আসরে শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার পাচ্ছে গাজী রাকায়েত পরিচালিত ‘গোর’। একই সিনেমার জন্য সেরা পরিচালকের পুরস্কার পাচ্ছেন নির্মাতা।

এ বছর পার্শ্ব চরিত্রে সেরা অভিনেতা হয়েছেন ফজলুর রহমান বাবু। ‘বিশ্বসুন্দরী’ সিনেমায় অভিনয়ের সুবাদে পুরস্কারটি পাচ্ছেন তিনি। ‘গণ্ডি’ সিনেমায় অভিনয়ের জন্য পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী হয়েছেন অপর্ণা ঘোষ।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর