chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বসন্তকে ঘিরে বেড়েছে ফুলের চাহিদা, দামও আকাশচুম্বী

নিজস্ব প্রতিবেদকঃ আজ পহেলা ফাল্গুন ও ভালবাসা দিবস। প্রেমিক-প্রেমিকা থেকে শুরু করে সকলের মনে লেগেছে রঙ। আর ফুল ভালবাসার প্রতীক। আজকের এই দুই দিবসকে সামনে রেখে বেড়েছে ফুলের চাহিদা। এর পাশাপাশি স্বাভাবিকের তুলনায় ফুলের দামও রাখা হচ্ছে চড়া।

সরজমিনে ফুলের বাজারে গিয়ে দেখা যায়, দুইদিন আগেও যে ফুল বিক্রি হয়েছে ২০ থেকে ৩০ টাকায়, কিন্তু আজ তা বিক্রি হচ্ছে ৮০ থেকে ১৫০ টাকায়। অনেকটা বাধ্য হয়েই ক্রেতাদের চড়া মূল্যে কিনতে হচ্ছে ফুল।

মোঃ জালাল উদ্দিন নামের একজন ক্রেতা জানান, ‘আজকে এই ভালবাসা দিবসে প্রিয় মানুষটিকে খুশি করতে ফুল কিনতে এসেছি। কিন্তু ফুলের দোকানে এসে বুঝতে পারছি না ফুলের দোকানে আসলাম নাকি মাছের দোকানে!’

ইয়াসমিন আক্তার নামের আরেকজন ক্রেতা বলেন, ‘আমার বাসার পাশেই এই ফুলের দোকানে কাল রাত থেকেই দেখছি প্রচুর ভিড়। সামাজিক দূরত্বের বিষয়টি যদি তারা নিশ্চিত করতে পারতো তাহলে ভালো লাগতো’।

এছাড়া মায়িশা খান নামের এক তরুণী চট্টলার খবরকে বলেন, ‘বসন্ত উৎসবে যাব তাই ফিল কিনতে এসেছিলাম, কিন্তু দাম শুনে আর ফুল কেনার সাহস পাইনি’।

দাম বাড়তির প্রসঙ্গে সমশের আলী নামের এক দোকান মালিক চট্টলার খবরকে বলেন, ‘আমাদের পাইকারি বাজার থেকেই বেশি দামে ফুল কিনতে হয়েছে। তাই খুচরা বেশি দাম রাখা হচ্ছে। আর এটাতো অনেক আগে থেকেই চলে আসছে- কোনো দিবস এলেই যে পণ‌্যের চাহিদা বেশি থাকে তার দামও বেড়ে যায়। এটা নতুন কিছু না।’

সিশা/চখ

এই বিভাগের আরও খবর