chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাবা-ছেলে-মেয়ে-নাতির একসাথে এইচএসসি পাস!

চট্টলা ডেস্ক : অদম্য ইচ্ছা এনে দিতে পারে জীবনের অনেক সাফল্য। সেখানে বয়স হয়ে যায় গৌণ। যার প্রমাণ দিয়েছে খাগড়াছড়ি জেলার একটি পরিবারে।

 

সদ্য প্রকাশিত ফলাফলে ৫০ বছর বয়সে উচ্চ মাধ্যমিক (আলিম) পাস করেছে জেলার মাটিরাঙ্গা উপজেলার তাইন্দং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম।

 

প্রমাণ দিয়েছেন ইচ্ছা থাকলে বয়স কোনো বাধা হতে পারে না। আরো চমক সৃষ্টি করেছেন একই সাথে চেয়ারম্যানের ছোট মেয়ে, একমাত্র ছেলে এবং বড় মেয়ের ঘরের নাতিও পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

 

এমন ফলাফলে আনন্দের জোয়ার এখন তাইন্দং ইউনিয়নের সাবেক এ চেয়ারম্যানের বাড়িতে। তিনি খাগড়াছড়ি ইসলামিয়া সিনিয়র আলিম মাদ্রাসা থেকে জিপিএ ২.১৪ পেয়ে উত্তীর্ণ হয়েছেন।

 

সিরাজুল বলেন, শিক্ষার বিকল্প নেই। দোলনা থেকে কবর পর্যন্ত শিক্ষার কিন্তু শেষ নেই। আমার আগ্রহ ছিল বটেই, আমাকে দেখে অন্যরাও উৎসাহ পাবে এ ভাবনা থেকে পরীক্ষায় অংশ নিয়েছি। বলেন, যত বয়স হোক জ্ঞান অর্জন করে দেশকে সমৃদ্ধ করা সম্ভব।

 

জানা গেছে,সিরাজুল ইসলাম ১৯৯২ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত মাটিরাঙ্গার তাইন্দং ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য ছিলেন। পরবর্তীতে ২০০৩ থেকে ২০১১ সাল পর্যন্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

 

তার ছয় মেয়ে এক ছেলে। এবার পরীক্ষায় ছোট মেয়ে মাহমুদা সিরাজ খাগড়াছড়ি সরকারি কলেজ থেকে মানবিক বিভাগ থেকে জিপিএ ৪.১৭ পেয়ে উত্তীর্ণ হয়েছেন।

 

একমাত্র ছেলে হাফেজ নেসার উদ্দিন আহম্মেদ চট্টগ্রাম বাইতুশ শরফ কামিল মাদ্রাসা থেকে জিপিএ ৪.০০ পেয়েছেন। সিরাজুল ইসলামের বড় মেয়ের ঘরের নাতি নাজমুল হাসান খাগড়াছড়ি সরকারি কলেজ থেকে মানবিক বিভাগে জিপিএ ৪.৬৭ পেয়ে উত্তীর্ণ হয়েছেন৷

 

একই পরিবারের নানান বয়সী পরীক্ষার্থীরা একইসাথে পরীক্ষায় অংশ নিয়ে ভাল ফলাফলে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের শুভেচ্ছায় সিক্ত করছেন স্থানীয়রা।

 

চখ/আর এস

এই বিভাগের আরও খবর