chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শপথ নিলেন কাঞ্চন-নিপুণ,নেয়নি রুবেল-মৌসুমী

বিনোদন ডেস্ক : বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি নিয়ে আলোচনা-সমালোচনা যেন নিত্য ঘটনা হয়ে দাড়িয়েছে। এবার কেন্দ্রবিন্দু শপথ নেওয়া আর না নেওয়া নিয়ে। বয়কট করেছে মিশা সওগাদর-জায়েদ খান প্যানেল থেকে বিজয়ীরা।

সমিতির নির্বাচনের পর আপিল বোর্ডের সিদ্ধান্তে গতকাল শনিবার সাধারণ সম্পাদক পদে নিপুণকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। বিজয়ীদের শপথ অনুষ্ঠানটি আজ (৬ ফেব্রুয়ারি) বিকাল ৫টা ৪০ মিনিটে চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) খোলা প্রাঙ্গণে এ আয়োজিত হয়।

সেখানে উপস্থিত ছিলেন চিত্রনায়ক আলমগীর, সোহানুর রহমান সোনান, দেলোয়ার জাহান ঝন্টু। প্রথমে সভাপতি পদে ইলিয়াস কাঞ্চনকে শপথ বাক্য পাঠ করান সাবেক সভাপতি মিশা সওদাগর।

এরপর বাকি সদস্যদের শপথ পাঠ করান সদ্য সভাপতি ইলিয়াস কাঞ্চন। শিল্পী সমিতির স্টাডি রুমের মাঠে শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন অমিত হাসান, কেয়া, ফেরদৌস, সাইমন, শাহনুর, জেসমিন ও আরমান। তবে শপথে অংশ গ্রহণ করেননি মিশা-জায়েদ প্যানেলের নির্বাচিত সদস্যরা।

শপথ অনুষ্ঠানে আসেননি জায়েদ খান, ডিপজল, রুবেল, মৌসুমীসহ অন্যরা। শুধু তাদের তাদের প্যানেলের নাদির এতে অংশ নেন। যিনি কার্যকরী সদস্য চুন্নুর প্রার্থিতা বাতিল হওয়ায় আপিল বোর্ডের নির্দেশে জয়ী হন।

তবে এতে চমক সৃষ্টি করে হাজির হয়েছিলেন সেই প্যানেলের প্রধান মিশা সওদাগর। অনুষ্ঠান শেষে মিশা নিজ থেকেই সবাইকে এক হওয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘আমি বরাবরই বলি, এটা মালাবদলের পালা। তাই পেছনের দিকে আমরা না তাকাই।

আশা করি, আগামীতে সুন্দর শিল্পী সমিতি গড়ে উঠবে। আমাদের প্রাণপ্রিয় বড় ভাই, ইলিয়াস কাঞ্চন দায়িত্ব নিয়েছেন। আমি তাকে অনুরোধ করবো সবাইকে নিয়ে এমন কাজ করবেন কোনও ব্যারিয়ার না থাকে। তিনি আলোকিত মানুষ, তার আলোয় উদ্ভাসিত হোক সবকিছু।’

এই শপথের মধ্য দিয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২০২৪ মেয়াদের দায়িত্ব বুঝে নিলেন নবনির্বাচিতরা।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর