chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

গুড়িয়ে দিল আস্তানা: বেওয়ারিশ’ হিসেবে নিহত ৩ সন্ত্রাসীর শেষকৃত্য

জেলা-উপজেলা ডেস্ক : খাগড়াছড়িতে সন্ত্রাসীদের আস্তানায় ফের অভিযান চালিয়েছে সেনাবাহিনী। জাড়ুলছড়ি এলাকায় পরিচালিত অভিযানেও সেনা সদস্যদের সাথে সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা ঘটে।

আজ শুক্রবার (৪ ফেব্রুয়ারি) গোলাগুলির ঘটনার পর কোন হতাহতের খবর পাওয়া না গেলেও সন্ত্রাসীদের গোপন আস্তানা গুড়িয়ে দেওয়ার তথ্য দিয়েছে সেনাবাহিনী।

এদিকে গত বুধবার (২ ফেব্রুয়ারি) বান্দরবানের রুমার বথি পাড়ায় সেনাবাহিনী-সন্ত্রাসী বন্দুকযুদ্ধে নিহত ৩ সন্ত্রাসীকে বেওয়ারিশ’ হিসেবে দাফন করা হয়েছে।

শুক্রবার ৪ ফেব্রুয়ারি বিকেলে বান্দরবান সদর হাসপাতালে ময়নাতদন্ত শেষে কোনো ওয়ারিশ না থাকায় সৎকারের জন্য মরদেহগুলো বান্দরবান পৌরসভা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার কুদ্দুছ ফরায়েজী জানান, বৃহস্পতিবার লাশগুলোকে রুমা থানার সামনে এবং শুক্রবার ময়নাতদন্তের পর বান্দরবান সদর হাসপাতালের মর্গে রাখা হলেও নিহতদের কোনো স্বজন লাশ নিতে না আসায় পুলিশ বেওয়ারিশ হিসেবে তাদের সৎকারের ব্যবস্থা করে।

এদিন সন্ত্রাসীদের হামলায় সেনাবাহিনীর এক কর্মকর্তা নিহত হন। নিহত সেনা কর্মকর্তার নাম মো. হাবিবুর রহমান। তিনি রুমা জোন (২৮) বীর রাইক্ষিয়াংলেক আর্মি ক্যাম্পের সিনিয়র ওয়ারেন্ট অফিসার।

এ সময় গুলিবিদ্ধ হন আরেক সদস্য। তাকে চট্টগ্রাম সিএমএইচে পাঠানো হয়। আহত সেনা সদস্যর নাম মো. ফিরোজ। তিনি একই ক্যাম্পের সেনা সদস্য।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার সন্ধ্যায় ২৮ বীরের একটি বিশেষ টহল দল রাইক্ষিয়াংলেক আর্মি ক্যাম্প থেকে পাখই পাড়ায় গেলে সেখানে জানতে পারে বথিপাড়া এলাকার আস্তানায় পাহাড়ি সন্ত্রাসীরা অবস্থান করছে।

এ খবরে সেনা সদস্যরা সেখানে অভিযানে যায়। এ সময় সন্ত্রাসীরা সেনাটহল দলকে লক্ষ্য করে অতর্কিত হামলা চালালে টহল দলের নেতৃত্বে থাকা সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমানের মাথায় গুলি লাগে এবং সেনা সদস্য ফিরোজের পায়ে গুলি লাগে।

গুলিবিদ্ধ হয়ে ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমান মারা যায়। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় একটি এসএমজি, ৩টি দেশীয় অস্ত্র, ২৮০ রাউন্ড গুলি, সন্ত্রাসীদের ব্যবহৃত পোশাকসহ নানা সরঞ্জাম।

বুধবারের সংঘর্ষে সেনাসদস্য হতাহত হবার ঘটনা পরিপ্রেক্ষিতে সেনা কর্মকর্তা ও সৈনিকদের মনোবল চাঙা করতে বাংলাদেশ সেনাবাহিনীর চট্টগ্রাম অঞ্চলের এরিয়া কমান্ডার (জিওসি) মেজর জেনারেল সাইফুল আবেদীন শুক্রবার দুপুরে রুমা গ্যারিসনে অফিসার ও সৈনিকদের সঙ্গে বৈঠক করেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর