chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশ্বকাপ খেলার লক্ষ্যে পেশাদার ফুটবলে ফিরছেন এরিকসন

ক্রীড়া ডেস্ক: মাঠেই মাটিতে লুটিয়ে পড়েছিলেন। পরে সতীর্থ ও চিকিৎসকদের প্রচেষ্টায় অল্পের জন্য বেঁচে ফেরেন। জানা যায়, ক্রিশ্চিয়ান এরিকসন আক্রান্ত হয়েছেন হৃদরোগে। এরপর তার পেশাদার ফুটবলে ফেরা অনিশ্চিত হয়ে গিয়েছিল। ভক্তদের জন্য আশার খবর, আবার পেশাদার ফুটবলে ফিরছেন তিনি।

ইংলিশ ক্লাব ব্রান্টফোর্ডের সঙ্গে চলতি মৌসুমের শেষ পর্যন্ত চুক্তি করেছেন এই ড্যানিশ তারকা। ডিসেম্বরের শেষদিকে সমঝোতার ভিত্তিতে ইন্টার মিলানের সঙ্গে চুক্তি বাতিল করেন। হৃদরোগে আক্রান্ত হওয়ায় ইতালির ফুটবলে আর খেলতে পারবেন না এরিকসন, এমন সিদ্ধান্তের পর। এরপর থেকে ফ্রি অ্যাজেন্ট ছিলেন তিনি।

গত বছরের ১২ জুন ইউরোতে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর থেকে এখনও মাঠে নামেননি তিনি। অনেকদিন ধরেই মাঠে ফিরতে মরিয়া ছিলেন। আসন্ন বিশ্বকাপ খেলার ইচ্ছেও আছে তার। বেশ কয়েকদিন ধরেই তাই অনুশীলন করছিলেন নেদারল্যান্ডের ক্লাব আয়াক্সের হয়ে।

২৯ বছর বয়সী এরিকসনকে দলে নেওয়ার ব্যাপারে ব্রান্টফোর্ড কোচ বলেছেন, ‘আমরা একজন বিশ্বমানের ফুটবলারকে ব্রান্টফোর্ডে পেয়েছে। সে গত সাত মাস ধরে দলের সঙ্গে অনুশীলন করেনি তবে ব্যক্তিগতভাবে অনেক কিছু করেছে। সে ফিট আছে কিন্তু আমাদের তাকে ম্যাচের জন্য ফিট করতে হবে। আমরা তাকে সর্বোচ্চ পর্যায়ে আনতে চেষ্টা চালিয়ে যাবো। সেরা অবস্থানে থাকলে, এরিকসনের খেলার মোড় ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখে।’

ইংলিশ প্রিমিয়ার লিগে অবশ্য নতুন খেলছেন না এরিকসন। এর আগেও এখানে খেলেছেন তিনি। ইন্টার মিলানে যোগ দেওয়ার আগে টটেনহ্যামের হয়ে ছয় মৌসুম খেলেছেন তিনি। এর আগে ছিলেন আয়াক্সে।

নিজের লক্ষ্যের কথা জানিয়ে এরিকসন বলেছিলেন, আমার লক্ষ্য হচ্ছে কাতার বিশ্বকাপে খেলা। আমি খেলতে চাই। এভাবেই নিজের মনকে ঠিক করেছি। এটা লক্ষ্য, স্বপ্ন। আমাকে আবার নেওয়া হবে কি না সেটা অন্য বিষয়। কিন্তু ফিরে আসাটা আমার স্বপ্ন। আমি নিশ্চিত পারবো কারণ আলাদা কিছু মনে হচ্ছে না আমার।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর