chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

গুজবে কান না দেয়ার অনুরোধ চসিক মেয়রের

নিজস্ব প্রতিবেদক: নগরবাসীকে গৃহকর সম্পর্কীত গুজবে কান না দেয়ার অনুরোধ জানিয়েছেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

রোববার (৩০ জানুয়ারি) চসিকের ৬ষ্ঠ পরিষদের ১২তম সাধারণ সভায় তিনি এই অনুরোধ জানান।

চসিক মেয়র  বলেন, কোন কর বৃদ্ধি করার অবকাশ নেই শুধুমাত্র করের আওতা বৃদ্ধি করা হবে। অর্থাৎ আগে যে স্থাপনাগুলো ছিল তা বৃদ্ধি করা হলে উক্ত অংশের কর ধার্য করা হবে। অসংগতি দূর করার জন্য ২টি রিভিউ কমিটির জায়গায় আরও ২টি কমিটি গঠন করা হবে।

এছাড়া সরকারি বিধি-বিধান অনুসরণ করে যে সমস্ত খাত থেকে চসিকের কর আদায় হয়না তা চিহ্নিত করে কর আদায়ে ব্যবস্থা গ্রহণের জন্য রাজস্ব বিভাগকে নির্দেশনা দেন তিনি।

এসময় জলাবদ্ধতা নিরসনে মেগাপ্রকল্পের কাজের গতি বৃদ্ধিতে সন্তোষ প্রকাশ করে মেয়র বলেন, এই শুষ্ক মৌসুমে প্রতিটি ওয়ার্ডের ছোট-বড় খাল, নালা-নর্দমা থেকে পলিথিন, আবর্জনা ও মাটি অপসারণ করতে নির্দেশ দিয়েছি। যারা অবৈধভাবে খাল, নালা-নর্দমা দখলপূর্বক স্থাপনা নির্মাণ করে পানি নিষ্কাশনে যে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে তা তাদের স্ব স্ব উদ্যোগে সরিয়ে ফেলতে হবে। অন্যথায় চসিক ম্যাজিস্ট্রেটের মাধ্যমে উচ্ছেদ ও জরিমানা করা হবে বলে হুশিয়ার করেন।

পলিথিন ব্যবহার বন্ধের কথা উল্লেখ করে রেজাউল করিম বলেন, নগরীতে ৫০টিরও বেশি কাঁচাবাজার আছে যেখানে এখনো পলিথিন ব্যবহার করা হয়। এই ব্যাপারে চসিক কাঁচাবাজারগুলো থেকে পলিথিন ব্যবহার বন্ধে যে উদ্যোগ গ্রহণ করেছে তাতে সকল ব্যবসায়ীসহ নগরবাসীর সহযোগীতা কামনা করছি।

আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে চসিক ম্যাজিস্ট্রেটের মাধ্যমে প্রতিটি বাজারে অভিযান পরিচালিত হবে।

 

সিশা/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর