chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইসি গঠনে সরকারের নৈতিক এখতিয়ার নেই

চট্টলা ডেস্ক: বর্তমান সরকারের নির্বাচন কমিশন (ইসি) আইন প্রণয়নের কোনো নৈতিক এখতেয়ার নেই বলে জানালেন বিএনপির কেন্দ্রীয় কমিটির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দীন। তিনি বলেন, সরকার তড়িঘড়ি করে নির্বাচন কমিশন (ইসি) গঠন করে ক্ষমতায় টিকে থাকার নীলনকশা বাস্তবায়ন করছে। নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে অংশগ্রহণমূলক নির্বাচন গঠন করতে হবে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বিকেলে নগরীর নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে বাকশাল দিবস উপলক্ষে আলোচনায় সভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

বিএনপির এই নেতা বলেন, ১৯৭৫ সালের ২৫ জানুয়ারি আওয়ামী লীগ সরকার একদলীয় শাসনব্যবস্থা বাকশাল গঠন করে গণতন্ত্রকে হত্যা করেছিল। চিরকাল ক্ষমতায় থাকতে একটি মাত্র দল বাকশাল ছাড়া অন্য সব দল এবং সরকার অনুগত ৪টি সংবাদপত্র ছাড়া সব সংবাদপত্র বন্ধ করে দেয়। এরপর ২০১৪ ও ২০১৮ সালে ভোটারবিহীন নির্বাচন ছাড়াই ক্ষমতা দখল করেছে। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রুপ দিতে জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনের চালিয়ে যেতে হবে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্করের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটনের পরিচালনায় অনুষ্ঠানে বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

আরকে/এমকে/চখ

এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.