chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কবিতার শক্তি অনেক: প্রধানমন্ত্রী

চট্টলা ডেস্ক: কবিতার শক্তি অনেক, দেশের প্রতিটি আন্দোলন-সংগ্রামে কবি ও আবৃত্তিকারদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু আবৃত্তি উৎসব-২০২২ আনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নিয়ে একথা বলেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে শেখ হাসিনা বলেন, বাঙালি সংস্কৃতির ওপর বার বার আঘাত আসলেও থেমে থাকেনি বাঙালি। এসময় কবিতায় বাঙালির ইতিহাস-ঐতিহ্য তুলে ধরার ওপর জোর দেন প্রধানমন্ত্রী

এ উৎসবে প্রথমবারের মতো ‘বঙ্গবন্ধু শেখ মুজিব আবৃত্তি পদক প্রদান’ করা হবে। এতে সারাদেশের প্রায় সোয়া ৩০০ সংগঠনের সাড়ে চার হাজার আবৃত্তি শিল্পী অংশ নিচ্ছে। ‘জন্মের সুবর্ণে জাগো সম্প্রতির স্বরে মুক্তির ডাক দেয় পিতা আজও ঘরে ঘরে’ এই শ্লোগানে সারাদেশের আবৃত্তি সংগঠনগুলোর ফেডারেশন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ উৎসবের আয়োজন করেছে।

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় নতুন ব্যবস্থাপনায় সারাদেশের প্রতিটি জেলা থেকে ভার্চুয়ালি সাড়ে চার হাজার আবৃত্তি শিল্পী এ উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে সামনে রেখে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ এ উদ্যোগ নিয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি ও সংস্কৃতি প্রতিমন্ত্রী কে.এম. খালিদ।

এমকে/চখ

এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.