chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

১৫ ফেব্রুয়ারি থেকে পলিথিন মুক্ত হচ্ছে নগরীর কাঁচাবাজার

নিজস্ব প্রতিবেদক: আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে নগরীর সব বাজারে পলিথিনমুক্ত করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। এক্ষেত্রে মানুষকে সচেতন করতে মাইকিং, পোস্টারসহ প্রচার-প্রচারণার করা হবেও বলেও জানান তিনি।

বুধবার (২৬ জানুয়ারি) নগরীর টাইগারপাসে চসিকের অস্থায়ী কার্যালয়ে বিভিন্ন বাজার প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিময় সভায়এসব কথা বলেন তিনি।

চসিক মেয়র বলেন, পলিথিন নগরবাসীর জন্য একটি অভিশাপ। পলিথিনের কারণে নগরীর জলাবদ্ধতা বেড়ে গেছে। নালা-নর্দমায় পানি জমে মশার প্রজনন অতিমাত্রায় বেড়ে গেছে। কর্ণফুলী নদীর তলদেশে জমাট হয়ে ৮ফুটের বেশি শক্ত স্তর তৈরী করেছে। পরিবেশের দূষণ ঠেকাতে ক্ষতিকর পলিথিন মুক্ত করা হবে। মানুষকে সচেতন করতে ১০ ফেব্রুয়ারি থেকে মাইকিংসহ বিভিন্ন প্রচারণা চালাব। নির্দেশনার পর বাজারে কোনো পলিথিন পেলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

মতবিনিময় সভায় চসিক পরিবেশ স্ট্যান্ডিং কমিটির সভাপতি শৈবাল দাশ সুমনের সভাপতিত্ব করেন। এসময় চসিকের প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, কাউন্সিলর আবদুস সালাম মাসুম, মো. শফিকুল ইসলাম, (ভারপ্রাপ্ত) সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা মো. নজরুল ইসলাম, মেয়রের একান্ত মুহাম্মদ আবুল হাশেমসহ বাজার কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

আরকে/এমকে/চখ

এই বিভাগের আরও খবর