chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে কয়েক জায়গায় বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে আবহাওয়া শুষ্ক থাকলেও শেষ রাতে তাপমাত্রা কমে আসতে পারে। এর সঙ্গে দু এক জায়গায় হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

চট্টগ্রাম পতেঙ্গা আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ হারুনুর রশিদ এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে বরিশল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু এক জায়গায় হালকা বৃষ্টি বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর পশ্চিমাঞ্চলে ও নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। একই সঙ্গে এটি দুপুর নাগাদ থাকতে পারে।

পতেঙ্গা আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ হারুনুর রশিদ বলেন, কুয়াশার কারণে কয়েক দিন ধরে রাতে গরম পড়ছে। মাঝে মধ্যে ফোটা ফোটা বৃষ্টি হচ্ছে। আজ সকালেও কুয়াশাও ছিল। তবে দুপুরের দিকে রোদের তেজ বাড়ার সম্ভাবনা রয়েছে। মেঘশালা কেটে গেলে আগামী সপ্তাহ থেকে শীত আরও বাড়বে। এখন পর্যন্ত  ১৭ দশসিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রের্কড করা হয়েছে।

গতকাল দেশের সীতাকুণ্ড উপজেলায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। চট্টগ্রাম, শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।  এছাড়া টানা কয়েকদিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বয়ে যাচ্ছে তেঁতুলিয়ায়। সেখান তাপমাত্রা ছিল ৯ দশমিক ৮ শতাংশ।

আরকে/নচ/চখ

 

 

এই বিভাগের আরও খবর