chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভাইয়ের বিরুদ্ধে কোটি টাকা আত্মসাতের অভিযোগ প্রবাসীর

চট্টলা ডেস্ক : আপন বড় ভাইয়ের বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে এক কোটি ১৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগ করেছেন বিদেশ ফেরত প্রবাসী এক ছোট ভাই।

আজ মঙ্গলবার সন্ধ্যায় লোহাগাড়া প্রেস ক্লাবে এক সাংবাদিক সম্মেলনে বড় ভাই ঠিকাদার ফারুক আহমদের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ করেন তার প্রবাসী ভাই মোহাম্মদ শামসুল আলম।

অভিযুক্ত বড় ভাই মো. ফারুক ও বিদেশ ফেরত সামশুল আলম লোহাগাড়া উপজেলা সদর ইউনিয়নের কালোয়ার পাড়ার প্রয়াত আবদুল আলমের ছেলে।

লিখিত বক্তব্যে সামশুল আলম বলেন, তিনি দীর্ঘ ২৬ বছর প্রবাসে ছিলেন। তাঁর বিদেশকালীন সময়ে বিভিন্ন দফায় বড় ভাই মো. ফারুক কন্ট্রাক্টরের নিকট ১ কোটি ১৪ লক্ষ টাকা দিয়েছেন।

বড় ভাই ফারুক কন্ট্রাক্টরের কাছে ছোট ভাই প্রবাসী সমশুল আলমের নামে জায়গা জমি, দোকানপাট ও ফ্ল্যাট বাড়ি কেনার জন্য এসব টাকা পাঠিয়েছেন।

ডাচ বাংলা ব্যাংক লোহাগাড়া শাখায় ফারুক কন্ট্রাক্টরের নামীয় (হিসাব নাম্বার-০৪৬১১০৭৬০) একাউন্টে এসব টাকা পাঠানো হয়। টাকা প্রেরণের প্রমাণাদি সামশুল আলমের কাছে রয়েছে।

সামশুল আলম বিদেশ থেকে বাড়িতে আসার পর টাকার হিসাব চাইলে বড় ভাই ফারুক কন্ট্রাক্টর গড়িমসি করে। একপর্যায়ে বেশী বাড়াবাড়ি না করার জন্য হুমকি-ধমকি দেয়। এমনকি প্রাণনাশের হুমকিও দিয়ে আসছেন।

একপর্যায়ে টাকা ফিরে পাওয়ার জন্য বিদেশ ফেরত সামশুল আলম লোহাগাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বরাবরে লিখিত অভিযোগ দালিখ করলে চেয়ারম্যানের সালিশী বৈঠকে ৩৮ লাখ ৭২ হাজার টাকার হিসাব দেখিয়েছেন অভিযুক্ত বড় ভাই ফারুক কন্ট্রাক্টর।

অভিযুক্ত বড় ভাইয়ের হুমকি-ধমকির কারণে বিদেশ ফেরত সমশুল আলম বর্তমানে নিরাপত্তাহীনতায় দিনাতিপাত করছেন। টাকা উদ্ধার ও নিরাপত্তার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন সামশুল আলম।

লোহাগাড়া প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত এ সাংবাদিক সম্মেলনে সামশুল আলমের সাথে ছিলেন তার প্রতিবেশী মো. ইউনুছ মাস্টার ও আলমগীর প্রমূখ।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর