chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সারাদেশে মাঘ মাস জুড়ে বৃষ্টির পূর্বাভাস

চট্টলা ডেস্ক: মাঘ মাস আসতে না আসতেই দেশজুড়ে শুরু হল শীতের তান্ডব। শৈত্যপ্রবাহ ছড়িয়ে পড়ছে সারাদেশে। মেঘের আনাগোনা বেড়ে যাওয়ায় ফের বাড়তে শুরু করেছে রাতের তাপমাত্রা।

আজ রোববার (৯ মাঘ) দেশের কোথাও শৈতপ্রবাহ বা বৃষ্টি না থাকলেও পুরো মাঘ মাস জুড়েই বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া অধিদপ্তর। আগামী কয়েকদিন দেশজুড়েই বৃষ্টির প্রবণতা থাকতে পারে বলেও মনে করছেন আবহাওয়াবিদরা।

মেঘ-রোদ-বৃষ্টির এই প্রবনতা আরও কিছুদিন থাকতে পারে এবং সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, আজ (রোববার) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ সকাল থেকে দেশের কোথাও তাপমাত্রা ১১ ডিগ্রির নিচে নেই। শ্রীমঙ্গল ও সীতাকুণ্ডে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১১.৫ ডিগ্রি সেলসিয়াস আর  টেকনাফে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

সিশা/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর