chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ৩৮ টি ফুটওভার ব্রীজ করবে চসিক

নিজস্ব প্রতিবেদক: যান চলাচল বৃদ্ধির প্রেক্ষিতে নাগরিকদের ভোগান্তি ও সড়ক দুর্ঘটনা এড়াতে নগরীতে ৩৮ টি ফুটওভার ব্রীজ নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।
রোববার (২৩জানুয়ারি) সকালে নগরীর টাইগারপাসে চসিকের অস্থায়ী কার্যালয়ে চট্টগ্রাম ড্রাইডক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কমডোর এম মাকসুদ আলম এনডিসি চসিক মেয়র মো. রেজাউল করিমের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতে মেয়র ফুটওভার ব্রীজ নির্মাণের কথা জানান। একই সঙ্গে ড্রাইডক লিমিটেডের জাহাজ নির্মাণ শিল্প নিয়ে কথা বলেন।
চসিক মেয়র বলেন, ২০৪১ সালে উন্নত বাংলাদেশ নির্মাণে সরকার কাজ করে যাচ্ছে। চট্টগ্রামে উন্নয়নে কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণ, চট্টগ্রাম-কক্সবাজার পর্যন্ত রেললাইন নির্মাণ, মাতারাবাড়ি বিদ্যুৎ প্রকল্প, মহেশখালি গভীর সমুদ্র বন্দর, ফ্লাইওভার নির্মাণ, আইটি পার্ক স্থাপনসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছে। এর সাথে সমন্বয় করে চট্টগ্রাম সিটি করেপোরেশন (চসিক) বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড হাতে নিয়েছে। এসব কারণে মানুষের জীবনযাত্রার মানের সঙ্গে সড়কে দুর্ঘটনা বাড়ছে।
এসব ভোগান্তি নিরসণে নগরের ৩৮ টি স্পট চিহ্নিত করে ফুটওভার ব্রীজ করা হবে। এসময় চট্টগ্রাম ড্রাইডক লিমিটেডের ক্যাপ্টেন হামিদ ও চসিক প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক উপস্থিত ছিলেন।
আরকে/জেএইচ/চখ
এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.