chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সিলেটের বিপক্ষে কুমিল্লার কষ্টার্জিত জয়

ক্রীড়া ডেস্ক: টস জিতে প্রথম ফিল্ডিং করতে নেমে সিলেট সানরাইজার্সকে ৯৬ রানে অলআউট করে দেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মাত্র ৯৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে এক পর্যায়ে হারতে বসেছিল কুমিল্লা। তবে শেষ পর্যন্ত আর পা হড়কায়নি তারা। ২ বল এবং ২ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

৯৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ফাফ ডু প্লেসিসকে হারায় কুমিল্লা। ইনিংসের চতুর্থ ওভারে সোহাগ গাজীর বলে তার হাতেই ক্যাচ তুলে দিয়ে ফেরেন ডু প্লেসিস (২)। তবে কুমিল্লার স্কোরবোর্ডে ৩৪ রান ওঠার পরে দেলপোর্ট ফেরেন ১৯ বলে ১৬ রান করে।

এরপর মুমিনুল হক ২০ বলে ১৫ রান করে আউট হওয়ার পর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কুমিল্লা। ৪৪ রানে মুমিনুল, ৪৫ রানে ইমরুল কায়েস (১০) আর ৫৫ রানে আরিফুলকে (৪) হারায় কুমিল্লা। এতেই কুমিল্লার জয়ের আকাশে মেঘ জমতে শুরু করে।

তবে ষষ্ঠ উইকেটে করিম জানাত ১৩ বলে ১৮ রান করলে কিছুটা বিপদ কেটে যায়। কিন্তু এরপর দ্রুত জানাত, নাহিদুল এবং শরিফুলকে হারালে আবারও বিপদ বাড়ে কুমিল্লার। যদিও শেষ পর্যন্ত মহিদুল ইসলাম অংকনের ১৪ বলে ৯ রান আর তানভির ইসলামের ৬ বলে ৩ রানে ভর করে জয়ের বন্দরে নোঙর করে কুমিল্লা।

সিলেটের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন নাজমুল ইসলাম। এছাড়া দুটি করে উইকেট নেন সোহাগ গাজী এবং মোসাদ্দেক হোসেন। আর একটি উইকেট নেন তাসকিন আহমেদ।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই এনামুল হক বিজয়কে তুলে নেয় স্পিনার নাহিদুল ইসলাম। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে সিলেট।

কুমিল্লার বোয়াররা দুর্দান্ত বল করতে থাকেন আর নিয়মিত বিরতিতেই উইকেট তুলে নিতে থাকেন। দলটির হয়ে দুটি করে উইকেট নেন নাহিদুল ইসলাম, মোস্তাফিজুর রহমান এবং শহিদুল ইসলাম আর একটি করে উইকেট নেন তানভির ইসলাম, মুমিনুল হক এবং করিম জানাত।

সিলেটের ওপেনার কলিন ইনগ্রাম আর রবি বোপারার ছাড়া দুই অংকের ঘরে রান ছুঁতে পারেন কেবল সোহাগ গাজী। এছাড়া কেউই রান তুলতে পারেননি। এতেই শেষ পর্যন্ত ৫ বল বাকি থাকতেই মাত্র ৯৬ রানে অলআউট হয় সিলেট সানরাইজার্স।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

সিলেট সানরাইজার্স: ১৯.১ ওভার, ৯৬/১০; (এনামুল ৩, ইনগ্রাম ২০, মিঠুন ৫, বোপারা ১৭, মোসাদ্দেক ৩, কাপালি ৬, সোহাগ ১২, মুক্তার ০, কেস্রিক উইলিয়ামস ৯, তাসকিন ২, নাজমুল ০*); (নাহিদুল ৪-০-২০-২, মোস্তাফিজ ৪-০-১৫-২, তানভির ৪-১-১০-১, শহিদুল ৩.১-০-১৫-২, মুমিনুল ২-০-১৪-১, আরিফুল ১-০-১১-০, জানাত ১-০-৭-১)।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ১৯.৪ ওভার, ৯৭/৮; (দেলপোর্ট ১৬, ডু প্লেসিস ২, মুমিনুল ১৫, কায়েস ১০, নাহদুল ১৬, আরিফুল ৪, জানাত ১৮, অংকন ৯*, শহিদুল ১, তানভির ৩*)।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর