chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে করোনায় মৃত্যু বেড়েছে তিনগুন

জাতীয় খবর: সারাদেশে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা আগের দিনের তুলনায় তিনগুন বেড়েছে। একই সাথে পাল্লা দিয়ে বেড়েছে শনাক্তের সংখ্যাও।

দেশে ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে ১২ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১১ হাজার ৪৩৪ জন। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ২৮ দশমিক ৪৯ শতাংশে।

এর আগের দিন বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৪ জনের মৃত্যু ও নতুন শনাক্তের সংখ্যা ছিল ১০ হাজার ৮শ ৮৮ জন। শনাক্তের হার ছিল ২৬ দশমিক ৩৭ শতাংশে।

২৪ ঘন্টায় নতুন ১২জনসহ করোনায় এ পর্যন্ত দেশে ২৮ হাজার ১৯২ জনের মৃত্যু হয়েছে। শনাক্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ৬৮ হাজার ৬১৬ জনে।

আজ শুক্রবার (২১ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৭৫২ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৫ হাজার ৫৯৫ জন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর