chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মানবাধিকারের চিঠির পেছনে রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে-তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি : জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দেওয়ার বিষয়ে ১২ টি মানবাধিকার সংগঠনের চিঠির পেছনে রাজনৈতিক উদ্দশ্য রয়েছে বলে দাবি করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ডা.হাছান মাহমুদ

তিনি বলেন, গেল ৮ নভেম্বর জাতিসংঘের কাছে চিঠি লেখা হয়েছিল। চিঠি লেখার পর বিষয়টি প্রকাশ পেলে তখন কথা বলার ছিল। কিন্তু দু মাসের বেশি সময়ের পর এটি গণমাধ্যমে প্রকাশের পেছনে রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে।

চিঠি লেখা দু-তিনটি ছাড়া বাকিগুলো নামসর্বস্ব মানবাধিকার সংগঠন। এর আগে আমরা এসব সংগঠনের নাম শুনিনি। শুক্রবার (২১ জানুয়ারি) বেলা সাড়ে ১১ টায় চট্টগ্রাম সার্কিট হাউজে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিবৃতি দেওয়া অ্যামেনেস্টি ইন্টারন্যাশনাল ও হিউম্যান ওয়াচ যুদ্ধাপরাধীদের নানাভাবে রক্ষা করতে বিবৃতি দিয়ে গেছে। কিন্তু বিশ্বের বিভিন্ন দেশে চরম মানবাধিকার লঙ্ঘনের সময় এসব সংগঠনগুলো কোনো বিবৃতি কিংবা ব্যবস্থা নেয়নি।

এসব সংগঠনের গ্রহণযোগ্যতা অনেক আগেই শেষ হয়ে গেছে। এসব সংগঠনের আহ্বান খুব বেশি গুরুত্বপূর্ণ নয়।

দেশের উন্নয়ন আগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করতে বিএনপি নয়া পল্টনের ঠিকানা ব্যবহার করে লবিস্ট ফার্ম নিয়োগ করেছে বলে জানিয়েছেন হাছান মাহমুদ।

তিনি বলেন, দেশের প্রবৃদ্ধি ও উন্নয়নে বিএনপির গাত্রদাহ শুরু হয়েছে। তারা অনেকদিন নিশ্চুপ ছিল। এসব সংগঠন দেশে রাজনীতি করার অধিকার রাখে কিনা প্রশ্ন করেন তথ্যমন্ত্রী।

আরকে/আর এস

এই বিভাগের আরও খবর