chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পাঁচদিনব্যাপী বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব ২৭ জানুয়ারি

চট্টলা ডেস্ক: বাংলাদেশের আবৃত্তি আন্দোলনে এ বছর একটি নতুন ইতিহাস যুক্ত হতে যাচ্ছে। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আগামী ২৭ জানুয়ারি পাঁচদিনব্যাপী বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু হতে যাচ্ছে। উৎসব উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই উৎসবের প্রথম দিনে ৬ গুণিজনকে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব জাতীয় আবৃত্তি পদক প্রদান’ করা হবে।

বৃহস্পতিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মো. আহকাম উল্লাহ ।

এ সময় আরও উপস্থিত ছিলেন পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য সোহরাব হোসেন তালুকদার, যুগ্মসম্পাদক আজহারুল হক আজাদ, মীর মাসরুর জামান রনি, মাসুদুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মো. আহসানউল্লাহ তমাল, অনুষ্ঠান সম্পাদক শহীদুল ইসলাম নাজু, প্রকাশনা সম্পাদক জি এম মোর্শেদ, অর্থ সম্পাদক মনিরুল ইসলাম, দপ্তর সম্পাদক শিরিন ইসলাম, নির্বাহী সদস্য প্রশান্ত অধিকারী, জালালউদ্দিন হীরা প্রমুখ।

পরিষদের সাধারণ সম্পাদক জানান, এ আয়োজনে প্রথমবারের মতো ‘বঙ্গবন্ধু শেখ মুজিব জাতীয় আবৃত্তি পদক’ প্রদান করা হবে। মুজিববর্ষ থেকে শুরু করে প্রতি বছর এই পদক প্রদান করা হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে ঘিরে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ এ উদ্যোগ নিয়েছে।

প্রধানমন্ত্রী আগামী ২৭শে জানুয়ারি (বৃহস্পতিবার) সকাল সাড়ে ১১টায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে উৎসব উদ্বোধন ও পদক প্রদান করবেন। বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি আসাদুজ্জামান নূর এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। অনুষ্ঠানে দেশবরেণ্য সংস্কৃতিজন ও রাজধানীর আবৃত্তি সংগঠনগুলোর প্রতিনিধিরা যোগ দেবেন।

এই উৎসবে জেলা পর্যায়ের আবৃত্তি সংগঠনগুলোর প্রতিনিধিরা স্থানীয় পর্যায় থেকে অনলাইনে অংশ নেবেন। ৩১ জানুয়ারি পর্যন্ত পাঁচদিনব্যাপী ৬৪ জেলায় একই সাথে স্থানীয় সংগঠনগুলোর অংশগ্রহণে উৎসবের অনুষ্ঠানমালা চলবে।

এমকে/চখ

 

এই বিভাগের আরও খবর