chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনা শনাক্ত ছাড়ালো ৩০ শতাংশে, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে করোনার নমুনা পরীক্ষার বৃদ্ধির সঙ্গে সঙ্গে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এর সঙ্গে দেখা মিলছে মৃত্যুর সংখ্যাও।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯৩০ জন করোনায় শনাক্ত হয়েছেন। এসময় মহানগরে একজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ আট হাজার ৩৭৬ জনে এবং মৃত্যু বেড়েছে ১ হাজার ৩৪২ জনে।

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো করোনার প্রতিবেদনে এমন তথ্যে উঠে এসেছে। তথ্য মতে, এদিন চট্টগ্রামের সরকারি ও বেসরকারি ১৩ টি ল্যাবে তিন হাজার ৫৩ জনের করোনা নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ৩০ দশমিক ৪৬ শতাংশ। আক্রান্তের মধ্যে ৭৫৭ জন মহানগরের এবং ১৭৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এর আগে গতকাল বুধবার (১৯ জানুয়ারি) ৩১৯২ জনের নমুনা পরীক্ষায় ৯৮৯ জনের শরীরে করোনা ধরা পড়ে। ওইদিন মহানগরে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। সংক্রমণের হার ছিল ৩০ দশমিক ৯৮ শতাংশ।

তথ্য মতে, করোনা পরীক্ষা বৃদ্ধি পেলে সংক্রমণের শঙ্কাও বাড়ছে। এক্ষেত্রে নাগরিকদের স্বাস্থ্য সচেতনতা ও মাস্ক পরার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

২০২০ সালের ২৬ এপ্রিল বন্দরনগরী চট্টগ্রামে প্রথম করোনা রোগী ধরা পড়ে। এরই মধ্যে মহানগরে সর্বাধিক ৮২৮ জনের মৃত্যু হয়েছে, আর উপজেলায় মারা গিয়েছেন ৬১৪ জন।

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর