chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবিতে ছাত্রলীগের সংঘর্ষের জেরে তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) মধ্যরাতে ছাত্রলীগের দু পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিকে দ্রুত সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

কমিটিতে সহকারী প্রক্টর রামেন্দু পারিয়ালকে আহ্বায়ক ও এসএএম জিয়াউল ইসলামকে সদস্য সচিব করা হয়েছে। এছাড়া সোহরাওয়ার্দী হলের আবাসিক শিক্ষক মো. মোরশেদুল আলম ও শাহ আমানত হলে আবাসিক শিক্ষক হাসান মুহাম্মদ রোমানকে সদস্য করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) রেজিস্টার অধ্যাপক এসএম মনিরুল হাসান ।

তিনি বলেন, গত রাতের ঘটনায় খতিয়ে দেখতে কমিটি করে দেওয়া হয়েছে। তদন্ত কমিটির সদস্যরা এখনও চিঠি পাননি। আজেকর মধ্যে চিঠি পাঠিয়ে দেওয়া হবে।

এর আগে বুধবার (১৯ জানুয়ারি) দুপুরে উপাচার্যের সভাকক্ষে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপাচার্য অধ্যাপক ডা. শিরীণ আখতার, রেজিস্টার অধ্যাপক এসএম মনিরুল হাসান, প্রক্টরিয়াল বড়ির সদস্য ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। এই বৈঠক থেকে বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে আলোচনা পর তদন্ত কমিটি বিষয়ে জানানো হয়।

উল্লেখ, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গতকাল মধ্য রাতে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের সামনে ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন সিএফসি ও বিজয় গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুইজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

আরকে/এমকে/চখ

এই বিভাগের আরও খবর