chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সিআরবিতে প্রবেশ গেট নিয়ে নাগরিক সমাজের আপত্তি

চট্টলা ডেস্ক: ভারী যানবাহন চলাচলে সিআরবির তিন রাস্তার মুখে বসানো গেট নিয়ে আপত্তি জানিয়েছে নাগরিক সমাজ

দীর্ঘদিন ধরে সিআরবি রক্ষায় আন্দোলন করে আসা সংগঠনটি মঙ্গলবার (১৮ জানুয়ারি) গণমাধ্যমে বিবৃতিতে পাঠিয়ে প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে নেতারা বলেন, একদিকে শতবর্ষী গাছ ও প্রাকৃতিক সম্পদ ধ্বংস করে বেসরকারি হাসপাতাল নির্মাণের অপচেষ্টার পর এখন প্রবেশ গেট বসানো হচ্ছে। যার ফলে সিআরবি এলাকায় সকল যানবাহন ও সর্বসাধারনের চলাচল বন্ধের প্রক্রিয়া করেছে রেলওয়ে। রেলওয়ে কর্তৃপক্ষের এমন উদ্ধত্যপূর্ণ কর্মকাণ্ড বিট্রিশ সামাজ্যবাদী উপনিবেশিক শাসনের শামিল।

এদিকে, গতকাল সোমবার (১৭ জানুয়ারি) রাতে নাগরিক সমাজের এক জরুরি বৈঠক অনুষ্ঠিত। বৈঠকে নাগরিক সমাজের কো চেয়ারম্যান ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান সভাপতিত্ব করেন। সভায় চট্টগ্রামের ফুসফুস খ্যাত সিআরবি রক্ষায় রেলওয়ে কর্তৃপক্ষকে এমন সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানান তারা।

সভায় সাবেক ছাত্রনেতা শাহজাহান চৌধুরী, নারী নেত্রী হাসিনা আক্তার টুনু, সংস্কৃতি সংগঠক আবৃত্তিকার প্রনব চৌধুরী, সাংবাদিক ঋত্বিক নয়ন, প্রীতম দাশ, আমিনুল ইসলাম মুন্না, দিলরুবা খানম, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম, মানবাধিকার কর্মী মোরশেদ আলম, সৈয়দ নাফিজ উদ্দিন, জাইদিদ মাহমুদ, মো. শাহজাহান সাজু প্রমুখ বক্তব্য রাখেন।

আরকে/এমকে/চখ

এই বিভাগের আরও খবর