chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবি শিক্ষক সমিতির নতুন সভাপতি ড. সেলিনা

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি পদে জয়লাভ করেছেন ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. সেলিনা আখতার। প্রত্যক্ষ ভোটে সভাপতি হিসেবে সেলিনা আখতার পেয়েছেন ৩৯১ ভোট।

অপরদিকে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. হানিফ সিদ্দিকী পেয়েছেন ২৯৬ ভোট। এর আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক পদে জয়লাভ করেছেন মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. সজীব কুমার ঘোষ।

সোমবার (১৭ জানুয়ারি) সকাল ৯টা থেকে দুপুর ৪ টা পর্যন্ত সমাজবিজ্ঞান অনুষদে চলে নির্বাচনের ভোট গ্রহণ। নির্বাচনে মোট ৮৬২ জন ভোটারের মধ্যে ৭১১ জন ভোট প্রদান করে। এর মধ্যে ১১টি ভোট বাতিল হয়। পরে সন্ধ্যা ৬ টায় নির্বাচনের ফল ঘোষণা করা হয়।

নির্বাচনে জয়ী অন্যান্যরা হলেন সহ-সভাপতি পদে হলুদ দলের প্রার্থী ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক আবদুল হক, কোষাধ্যক্ষ পদে হলুদ দলের প্রার্থী চারুকলা ইন্সটিটিউটের অধ্যাপক মো. জসিম উদ্দিন, যুগ্ম সম্পাদক হিসেবে স্বতন্ত্র প্রার্থী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক এস এ এম জিয়াউল ইসলাম।

এছাড়া সদস্য পদে জিন প্রকৌশল ও জৈবপ্রযুক্তি বিভাগের নাজনীন নাহার ইসলাম, বাংলা বিভাগের শারমিন মুস্তারী, সমাজতত্ত্ব বিভাগের মুহাম্মদ শোয়াইব উদ্দিন হায়দার, রসায়ন বিভাগের ফণীভূষণ বিশ্বাস, পদার্থবিদ্যা বিভাগের সৈয়দা করিমুন্নেছা ও আইন বিভাগের হোছাইন মোহাম্মদ ইউনুছ সিরাজী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এর আগে শিক্ষক সমিতির নির্বাচনের তফসিল অনুযায়ী ১৯ ডিসেম্বর ছিল মনোনয়ন নেয়া এবং জমা দেয়ার শেষ তারিখ। এতে হলুদ দল থেকে ১১টি পদের পূর্ণ প্যানেল মনোনয়ন জমা পড়ে।

উল্লেখ্য যে, এবারের নির্বাচনে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকেরা কোনো প্যানেল দেয়নি কিন্তু তারা ভোট প্রদান করেছেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর