chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘কেড়ে নিয়ে মোবাইল ছিনতাই’ গ্রেফতার ৭

নিজস্ব প্রতিবেদক: মুহূর্তের মধ্যে ব্যবহারকারীর হাত থেকে মোবাইল ফোন কেড়ে নিয়ে ছিনতাই ও চুরি করে আসা সংঘবদ্ধ চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা (উত্তর) পুলিশ।

এসময় চক্রের কাছ খেকে ২৮টি চোরাই মোবাইল, ১টি ডেস্কটপ কম্পিউটার ও আইএমইআই পরিবর্তন করার ডিভাইস জব্দ করা হয়েছে।

গতকাল শনিবার (১৫জানুয়ারি) সন্ধ্যায় সাড়ে সাতটায় কোতোয়ালী থানার পুরাতন রেলস্টেশনের বাইশ মহল্লা কবরস্থান এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- মুহাম্মদ সোহেল উদ্দিন (৩০), শাহাদাৎ হোসেন বাবলু ( ৩০ ),মো. রফিকুল ইলসাম (৩৮), মো. সাইফুল (৩৩), মো. মানিক মিয়া ( ৪১ ), মো. মেরাজ গাজী (৪৬) ও মো. কামরুল হাসান।

রোববার (১৭ জানুয়ারি) বেলা ১১ টায় মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে কর্মকর্তারা  এক সংবাদ সম্মেলনে সংঘবদ্ধ চক্রের বিষয়ে কথা বলেন।

মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আলী হোসেন বলেন, আমাদের কাছে তথ্য ছিল একটি চক্র দীর্ঘদিন ধরে নগরীতে ফোন কেড়ে নিয়ে ছিনতাই করে আসছিল। গতকাল আমরা অভিযান চালিয়ে এই চক্রের বেশ কয়েকজনকে গ্রেফতার করি। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে এই চক্রের সদস্যকে মোবাইলসহ গ্রেফতার করি।

তিনি আরও বলেন, চুরির পর ডিভাইয়ের সহায়তায় চুরি করা মোবাইলটি আইএমআই নম্বর পরিবর্তন করে ফেলে। এ কারণে মোবাইলের মালিকানা যাচাই করা কঠিন হয়ে পড়ে। চক্রটি এই সুযোগে নগরীর নিউ মার্কেট থেকে  শুরু তরে বিভিন্ন স্থানে বিক্রি করে দেয়। যাচাই-বাছাই শেষে প্রকৃত মালিকদের কাছে মোবাইলগুলো পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হবে।

সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের (দক্ষিণ) সহকারি পুলিশ কমিশনার মো. দেলোয়ার হোসেন, সহকারী পুলিশ কমিশনার (উত্তর) মো. কামরুল হাসানসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর