chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কালও দেখা যাবেনা সূর্য, দিনভর বৃষ্টির আভাস

জাহিদ সবুজ: গেল ক’দিন ধরে সূর্যের তেজ নেই বললেই চলে। মেঘলা আকাশে হঠাৎ হঠাৎ উঁকি দিলেও আজ সারাদিন সূর্যের দেখা মেলেনি। উপরন্তু পৌষের শেষদিনে বর্ষার মতো এক পশলা বৃষ্টি ঝড়ালো অভিমানী কালো মেঘ। তাতে বন্ধের দিনে বৃষ্টির শীতল অনূভূতি ভালোই উপভোগ করেছে নগরবাসী।

এদিকে আগামীকাল শনিবারও চট্টগ্রামে গুড়ি গুড়ি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। পাশাপাশি মাঝরাত থেকে নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন এবং অন্যান্য এলাকায় হালকা থেকে মাঝারি কুয়াশাও থাকবে। এদিন পুরোপুরি সূর্যের দেখা পাওয়া না গেলেও পরদিন রোববার থেকে নিয়মিত তেজ ছড়ানো শুরু করবে বলে জানিয়েছে পতেঙ্গা আবহাওয়া অফিস।

আজ শুক্রবার (১৪ জানুয়ারি) চট্টগ্রামের তাপমাত্রা ছিল ২৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। যা রাতে কমে ১৭ ডিগ্রি সেলসিয়াস হতে পারে। আগামীকালও তাপমাত্রা একই থাকার সম্ভাবনা রয়েছে। আজ সারাদিনে চট্টগ্রামে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৫ মিলিলিটার।

পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা মো. জহিরুল ইসলাম চট্টলার খবরকে বলেন, আজকের মতো আগামীকালও আকাশ মেঘলা থাকবে।দক্ষিণ বঙ্গোপসাগরে মৌসুমের লঘুচাপ অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত ছড়িয়ে আছে। লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় ভারতের পশ্চিমবঙ্গের কাছাকাছি এলাকায় অবস্থান করছে। ফলে দিনে হালকা বৃষ্টি হতে পারে। রাতে মৃদু শৈত্যপ্রবাহ বইতে পারে।

এদিকে আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। যেখানে তাপমাত্রা ছিল  ৯ ডিগ্রি সেলসিয়াস।

জেএইচ/চখ