chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাতিল হল জাতীয় ফুটবল দলের ইন্দোনেশিয়া সফর

চট্টলা ডেস্ক: বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ইন্দোনেশিয়া সফর বাতিল করা হয়েছে। আর তাই হচ্ছে না দুটি প্রীতি ম্যাচও। মূলত বাংলাদেশ দলের দুই ডোজ ভ্যাকসিন না থাকায় ইন্দোনেশিয়ায় যেতে পারছে না তারা। তাই ফিফা উইন্ডোতে ম্যাচ খেলা হচ্ছে না জামালদের।

ইন্দোনেশিয়া ম্যাচের জন্য বাফুফে ২৮ সদস্যের একটি প্রাথমিক তালিকা করেছিল। সেই তালিকায় ১৫ জনের ডাবল ডোজ, ৭ জনের একটি ডোজ ও ৬ জনের কোনো ডোজই নেয়া হয়নি। এমতাবস্থায় বাফুফে বাংলাদেশ দলের ইন্দোনেশিয়া সফর বাতিলের সিদ্ধান্ত নেয়।

বাংলাদেশের ফুটবলারদের অনেকেরই জাতীয় পরিচয়পত্র নেই। জাতীয় পরিচয়পত্র না থাকায় সুরক্ষা অ্যাপে অনেকেই ভ্যাকসিনের জন্য নিবন্ধন করতে পারেননি শুরুর দিকে। ফলে অনেক ফুটবলার ছিলেন ভ্যাকসিনের বাইরে। অনেকে নতুন করে জাতীয় পরিচয়পত্র করতে দিয়েছেন। অনেকেরটা এখনো প্রক্রিয়াধীন। ফুটবলাররা অনেকেই ১৮ বছরের আগে জন্মনিবন্ধন দিয়ে পাসপোর্ট ব্যবহার করেন। পরবর্তীতে পাসপোর্ট ও জন্মনিবন্ধন দিয়েই সব কাজ করতে অভ্যস্ত।

দুই ডোজ ভ্যাকসিন ছাড়াই বাংলাদেশ দল গত বছর নেপাল, মালদ্বীপ, শ্রীলঙ্কা, কিরগিজস্তান, কাতার সফর করেছে। সেই সকল দেশে বিদেশিদের ভ্যাকসিনের বাধ্যতামূলক থাকলেও ফুটবলাররা বিশেষ ছাড় পেয়েছেন। ইন্দোনেশিয়াও এমন ছাড়ের জন্য বাফুফে চেষ্টা করলেও শেষ পর্যন্ত সম্ভব হয়নি। ফলে সফরই বাতিল হলো।

সিশা/এমকে/চখ

এই বিভাগের আরও খবর