chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সুন্দরবনে পর্যটকবাহী লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা

চট্টলা ডেস্ক: করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় খুলনা থেকে সুন্দরবনে পর্যটকবাহী লঞ্চ চলাচল সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) থেকে কার্যকর হয়েছে এ সিদ্ধান্ত।

বিআইডব্লিউটিএ খুলনার উপ-পরিচালক মো. আবদুর রাজ্জাক স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় খুলনা থেকে সুন্দরবন ভ্রমণ, বনভোজন, শিক্ষা সফর, নৌ ভ্রমণ, নৌবিহারে ট্যুরিস্টবাহী নৌযান ও লঞ্চ চলাচল সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হলো। সে অনুযায়ী ট্যুরিস্টবাহী সব নৌযানকে ১৩ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সুন্দরবন ভ্রমণসহ অন্যান্য ভ্রমণ স্থানে সাময়িকভাবে চলাচল করা থেকে বিরত থাকার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

উপ-পরিচালক মো. আবদুর রাজ্জাক জানান, মন্ত্রী পরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী এ নির্দেশ দেয়া হয়েছে। তবে খুলনা থেকে যাত্রীবাহী লঞ্চগুলো ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে।

এ ব্যাপারে ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব সুন্দরবন (টোয়াস) এর সাধারণ সম্পাদক নাজমুল আযম ডেভিড ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, বুধবার বিকেলে তারা এ সংক্রান্ত চিঠি পান। হঠাৎ করে মাত্র ১ দিনের নোটিশে এ ধরণের নির্দেশনা দেওয়ায় ট্যুর অপারেটররা বিপাকে পড়েছেন।

এমকে/চখ

এই বিভাগের আরও খবর