chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনাভাইরাস: চট্টগ্রামে নতুন রোগী একজন

চট্টগ্রামে নতুন করে আরও একজন করোনা রোগী শনাক্ত হয়েছে। এছাড়া চট্টগ্রাম জেলার বাইরে নোয়াখালীতে শনাক্ত হয়েছেন ১ জন। গত ২৪ ঘন্টায় ৯১ জনের নমুনা পরীক্ষা করে দুজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে বিআইটিআইডি।

শুক্রবার (১৭ এপ্রিল) রাতে এ তথ্য জানান চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর।

তিনি জানান, আজ শুক্রবার বিআইটিআইডিতে ৯১ টি নমুনা পরীক্ষা করে ২ জনের করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ১ জন চট্টগ্রাম নগরীর হালিশহর শাপলা আবাসিক মহিলা বয়স ২০ বছর। আরেকজন নোয়াখালী জেলায় কবিরহাট উপজেলার চাঁনপুর এলাকায় পুরুষ বয়স ২৫ বছর।

বিআইটিআইডিতে এ নিয়ে ১ হাজার ২১৬জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে এ পর্যন্ত ৫৭ জন রোগী শনাক্ত হয়েছে। সব মিলিয়ে চট্টগ্রাম জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ জনে। নোয়াখালীতে ৩জন জন এবং লক্ষ্মীপুরে ১৯জন ও ফেনীতে ১জন।

চট্টগ্রামে শনাক্ত করোনা রোগীদের মধ্যে পাচঁজন মারা গেছেন। আজ শুক্রবার সকালে বিআইটিআইডি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়। গত সোমবার ভোররাতে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে মারা যায় পটিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত ছয় বছরের প্রতিবন্ধী শিশুটি। একইদিন বিকাল ৩টার দিকে জেনারেল হাসপাতালে মারা যান নগরের পাহাড়তলীর সরাইপাড়ার আক্রান্ত এক নারী। এর আগে সাতকানিয়া ও নগরের নিমতলায় মৃত দুইজনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ পাওয়া যায়।

এই বিভাগের আরও খবর