chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

র‌্যাবের হাতে ধরা আজিজ বাহিনীর আজিজ

ksrm

চট্টলার ডেস্ক: প্রায় সাড়ে ছয় বছর আগে চট্টগ্রামের রাউজানে এক যুবলীগ কর্মীকে গুলি করে হত্যার পলাতক আসামি ও মাস্টার মাইন্ড আজিজ উদ্দিন ওরফে আজিজ ইমুকে গ্রেফতার করেছে র‌্যাব।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় নগরীর আকবরশাহ থানার একে খান এলাকায় থেকে তাকে গ্রেফতার করে।

গ্রেফতার আজিজ রাউজান উপজেলার হরিষাখান এলাকার মৃত বজল আহাম্মদের ছেলে। সে রাউজানের আজিজ বাহিনীর প্রধান শীর্ষ সন্ত্রাসী বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব জানায়, ২০১৫ সালে রাউজানের চারা বটতল এলাকায় যুবলীগ কর্মী শহিদুল আলমকে (৩৫) গুলি করে হত্যা করে। হত্যাকাণ্ডের পর ওই বছরের ২৫ এপ্রিল রাউজান থানায় একটি হত্যা মামলায় দায়ের করা হয়। এরপর থেকে মামলার শীর্ষ সন্ত্রাসী আজিজ উদ্দিনসহ অন্য আসামিরা বিদেশে গা ঢাকা দেয়। সেখান থেকে আজিজ বাহিনীর সদস্যরা কার্যক্রম পরিচালনা করে আসছিল। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টির করে। এরপর তথ্য প্রযুক্তির সহায়তায় তদন্তে নামে র‌্যাব।

তদন্তের এক পর্যায়ে আসামিদের অবস্থান নিশ্চিতের পর র‌্যাবের একটি চৌকস টিম একে খান এলাকায় অভিযান চালিয়ে হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড আজিজকে গ্রেফতার করে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার শীর্ষ সন্ত্রাসী আজিজের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আজিজ হত্যাকাণ্ডে সম্পৃক্ততার বিষয়টি স্বীকার করেছেন। তার বিরুদ্ধে রাউজান থানায় ৫টি হত্যা মামলা ছাড়াও সন্ত্রাসী কার্যক্রমের কারণে ১৪ টি মামলা রয়েছে।

আরকে/এমকে/চখ

এই বিভাগের আরও খবর
Loading...