chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনা পজিটিভের তালিকায় শীর্ষে চট্টগ্রাম

ksrm

চট্টলার ডেস্ক: করোনা মহামারী ঝুঁকি বিবেচনায় ঢাকার পর রাঙ্গামাটিকে রেড জোন ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া ৬ টি জেলাকে হলুদ জোন এবং ৫৪ টি জেলাকে গ্রিন ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর। চট্টগ্রাম গ্রিনে জোনে অবস্থান করলেও, করোনা শনাক্তের শীর্ষে এগিয়ে রয়েছে।

বুধবার (১২ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ড্যাশবোর্ড ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে। তথ্য মতে, করোনা পজিটিভ শনাক্তের সর্বনিম্ন ৫ শতাংশ হারের মধ্যে শীর্ষে অবস্থান করছে চট্টগ্রাম। এ তালিকায় অপর জেলাগুলো হচ্ছে কক্সবাজার ও ফেনী।

তবে সিভিল কার্যালয় থেকে পাঠানো তথ্য বলছে ভিন্ন কথা। বুধবার (১২জানুয়ারি) তথ্য দেখা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সংক্রমনের হার ছিল ১২ দশমিক ৪০ শতাংশ। আক্রান্ত ছিল ২২২ জন।  এর আগে গত মঙ্গলবার (১১ জানুয়ারি) সংক্রমনের হার ছিল ৯ দশমিক ০১ শতাংশ। এদিন ২০৭ জন আক্রান্তের পাশাপাশি ১ জনের মৃত্যু হয়েছে।  সংক্রমণ বেড়ে যাওয়ায় উদ্বিগ্ন স্বাস্থ্য অধিদপ্তর। ফলে যে কোনা সময় চট্টগ্রাম রোডে জোনে অন্তর্ভুক্ত হতে আশঙ্কা বাড়ছে।

এ তালিকায় ৫ শতাংশ থেকে ১০ শতাংশ হারের মধ্যে রয়েছে সীমান্তবর্তী এলাকা রাজশাহী, যশোর, দিনাজপুর, নাটোর, রংপুর ও লালমনিরহাট রয়েছে।

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...