chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৫২ বছরে পদার্পণ

ডেস্ক নিউজ:আজ ১২ জানুয়ারি, ১৯৭১ সালের এ দিনে  পূর্ব পাকিস্তানের গভর্নর রিয়ার অ্যাডমিরাল এস এম আহসান বিশ্ববিদ্যালয় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। ১৯৭৩ সালে বিশ্ববিদ্যালয় অ্যাক্ট পাস হলে বিশ্ববিদ্যালয়ের নাম পরিবর্তন করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় রাখা হয়। আজ ৫২ বছরে পর্দাপণ করলো বিশ্ববিদ্যালয়টি।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশসহ সারা বিশ্বে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের সংক্রমণের পরিপ্রেক্ষিতে সতর্কতা এবং সার্বিক বিষয় বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংগৃহীত ছবি

 

দিবসটি উপলক্ষে বুধবার সকাল ১০টায় জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হবে। বিজনেস স্টাডিজ চত্বরে অনলাইনে যুক্ত হয়ে এ অনুষ্ঠানের উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানের পর সকাল ১০টা ৪০ মিনিটে শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। সকাল ১১টা ৫ মিনিটে ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান, ১১টা ৩৫ মিনিটে একক পরিবেশনা, ১১টা ৫০ মিনিটে রঙ্গন-মাইম একাডেমি পরিবেশিত মূকাভিনয়, দুপুর ১২টা ১০ মিনিটে বাংলাদেশের পুতুলনাট্য গবেষণা ও উন্নয়ন কেন্দ্রের পরিবেশনায় পুতুল নাট্য মঞ্চায়ন হবে।

বিশ্ববিদ্যালয় দিবসের বিভিন্ন অনুষ্ঠানসূচিতে https://bdren.zoom.us/s/7968013991 এবং জুম আইডি 7968013991-তে অংশগ্রহণ করার কথা বলা হয়েছে।

নচ/চখ

এই বিভাগের আরও খবর