chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

যুক্তরাষ্ট্রে ফের বেড়েছে করোনা সংক্রমণ,  একদিনেই ১১ লাখ শনাক্ত

ডেস্ক নিউজ: যুক্তরাষ্ট্রে ফের বেড়েছে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ, একদিনেই ১১ লাখ ৩০ হাজার রোগী শনাক্ত হয়ে রের্কড করেছে দেশটি। সূত্র: রয়টার্স।

সোমবার (১০ জানুয়ারি) এক প্রতিবেদনে দেশটি জানায়।

প্রতিবেদনে জানানো হয়, সোমবার যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি সংখ্যক করোনা আক্রান্ত মানুষকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই দিন দেশটির বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ১ লাখ ৩৫ হাজার মানুষ। ২০২১ সালের জানুয়ারিতে সেখানে ১ লাখ ৩২ হাজার মানুষ হাসপাতালে ভর্তি ছিলেন।

এর আগে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন বিস্তার পেতে শুরু করলে এই দেশটিতে ৩ জানুয়ারি প্রথমবারের মতো ১০ লাখ করোনা রোগী শনাক্ত হয়।

রয়টার্স জানায়, প্রতি সোমবার যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা বেশি থাকছে। এর অন্যতম একটি কারণ শনিবার ও রোববার সরকারি ছুটি থাকায় দেশটির অনেক রাজ্য থেকে নমুনা পরীক্ষার তথ্য আসতে দেরি হচ্ছে। সাত দিনের গড় হিসাব করে দেখা যাচ্ছে, প্রতিদিন মার্কিন ভূখন্ডে গড়ে ৭ লাখের বেশি রোগীর শরীরে করোনা শনাক্ত হচ্ছে।

বিভিন্ন গবেষণা থেকে উঠে এসেছে, করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের চেয়ে অনেক বেশি দ্রুত ছড়ায় ওমিক্রন। তবে এতে গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তির ঝুঁকি ডেল্টার চেয়ে অনেক কম।

নচ/চখ

এই বিভাগের আরও খবর