chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পরিবেশের ক্ষতি করে জরিমানা গুনল ৯ প্রতিষ্ঠান

ksrm

বিভাগীয় খবর : পরিবেশের ক্ষতিসাধন করায় কক্সবাজার,বান্দরবান,কুমিল্লা, নোয়াখালী, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া জেলার ৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৩ লাখ ৮৫ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর।

আজ সোমবার সোমবার (১০ জানুয়ারি) এ জরিমানা করেন পরিবেশ অধিদফতর চট্টগ্রামের পরিচালক মফিদুল আলম।

তিনি বলেন, বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত ২০১০) এর ৭ ও ১২ ধারায় ৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

প্রতিষ্ঠানগুলোর মধ্যে বালু ভরাটের অভিযোগে কক্সবাজারের পালংকি রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা ও ছাড়পত্রবিহীন প্রতিষ্ঠান স্থাপনের জন্য কক্সবাজার জেলার রামু উপজেলার আরআইএম ব্রিকসকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

একই দিন পাহাড় কাটার অভিযোগে বান্দরবানের দানু মিঞা নামে একজনকে ৪০ হাজার টাকা এবং টিটু বড়ুয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করে পরিবেশ অধিদফতর

ছাড়পত্রবিহীন প্রতিষ্ঠান স্থাপনের জন্য ব্রাহ্মণবাড়িয়ার আইডিয়াল এক্সরে অ্যান্ড প্যাথলজিকে ১০ হাজার টাকা এবং একই জেলার নিহাদ ব্রিকসকে অবৈধ ইটভাটা স্থাপনের অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

কুমিল্লার লাকসাম উপজেলার আল্লাহ ভরসা অ্যালুমিনিয়ামকে ৩০ হাজার টাকা এবং নোয়াখালী প্রাইম হসপিটাল লিমিটেডকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় ছাড়পত্রবিহীন প্রতিষ্ঠান স্থাপনের অভিযোগে।

এ ছাড়া লাইসেন্স নবায়ন না করায় চাঁদপুরের কচুয়া টাওয়ার হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা জরিমানা করে পরিবেশ অধিদফতর

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Loading...