chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

যেভাবে দেখবেন প্রাইভেট ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট

ksrm

চট্টলা ডেস্ক: বর্তমানে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম প্ল্যাটফর্মটিতে ৫০০ মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে এবং এ সংখ্যা প্রতি বছর বাড়ছে। আর সময়ের সঙ্গে তাল মিলিয়ে নতুন সব ফিচারের মাধ্যমে আরও আকর্ষণীয় করে তোলা হচ্ছে এ প্ল্যাটফর্মটি।

ইনস্টাগ্রামে রিল থেকে শুরু করে লাইভ রুম পর্যন্ত অনেক মজার ফিচার যুক্ত করা হয়েছে। কিন্তু এসব থেকে লাভ কী যদি পছন্দের মানুষের প্রোফাইলই না দেখা যায়।

ইনস্টাগ্রামে প্রাইভেট ও পাবলিক অ্যাকাউন্ট তৈরি করার সুযোগ রয়েছে। তাই প্রাইভেট অ্যাকাউন্ট করলে কেউ যদি তার ফলোয়ার্সের তালিকায় না থাকে তাহলে সে কোনোভাবেই তার পোস্ট দেখতে পারবে না। রিকোয়েস্ট পাঠানোর পরও সে অনুমোদন দেয়নি। তাহলে কি তার প্রোফাইল দেখতে পাবেন না আপনি?

অন্যান্য ব্যবহারকারীরা আপনাকে অনুসরণ না করে পাবলিক অ্যাকাউন্টের মাধ্যমে সব পোস্ট দেখতে পারে। তবে আপনি অন্য ব্যবহারকারীর অনুমতি ছাড়া ব্যক্তিগত অ্যাকাউন্ট দেখতে পারেন না। কিন্তু ব্যক্তিগত ইনস্টাগ্রাম প্রোফাইল দেখার একটি উপায় আছে?

তবে ব্যবহারকারীরা ব্যক্তিগত অ্যাকাউন্টের পোস্টগুলো দেখতে চাইলে অতিরিক্ত নিরাপত্তার এই স্তরটিকে এড়িয়ে যাওয়ার করার কোনো সরাসরি উপায় নেই।

যেভাবে দেখবেন প্রাইভেট ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট:

১. বৈধ উপায়ে আপনি সেই ব্যক্তিকে আপনার পাঠানো নিম্নলিখিত অনুরোধটি গ্রহণ করতে বলবেন। তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করলে স্ক্যাম হওয়ার সম্ভাবনা থাকে।

২. ইনস্টাগ্রাম ভিউ ওয়েবসাইট যেমন- আইস্টাঞ্চ এর প্রাইভেট ইনস্টাগ্রাম ভিউয়ার এর মাধ্যমে অতিরিক্ত অর্থপ্রদান, প্রয়োজনীয়তা বা পদক্ষেপ ছাড়াই প্রাইভেট ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে প্রবেশ করা যায়।

৩. ভুয়া প্রোফাইল তৈরি করে রিকোয়েস্ট পাঠিয়েও প্রাইভেট অ্যাকাউন্টে প্রবেশ করা প্রবণতা জনপ্রিয়।

তবে জেনে রাখা প্রয়োজন, ব্যবহারকারীর অনুমতি ছাড়া কোনোভাবেই তার ব্যক্তিগত অ্যাকাউন্টে প্রবেশ করা সম্ভব নয়। যদিও আমরা এখানে কিছু থার্ড পার্টি ওয়েবসাইট উল্লেখ করেছি যেখানে আপনাকে ব্যক্তিগত অ্যাকাউন্ট দেখার দাবি করা হয়। তবে এগুলোর অধিকাংশই নির্ভরযোগ্য নয়।

এমকে/চখ

এই বিভাগের আরও খবর
Loading...