chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সংরক্ষিত এলাকা হিসেবে অন্তর্ভুক্ত হলো গুলিয়াখালী সৈকত

ksrm

নিজস্ব প্রতিবেদক:উন্নয়ন ও বিকাশ ব্যাহত হওয়ায় আশঙ্কায় সীতাকুণ্ডের গুলিয়াখালী সমুদ্র সৈকতকে সংরক্ষিত এলাকা ঘোষণা করেছে বেসামরিক ও বিমান পর্যটন মন্ত্রণালয়। এই সৈকতের এক নম্বর খাস খতিয়ানের ২৫৯ দশমিক ১০ শতাংশ একর জায়গা সংরক্ষণের অন্তর্ভুক্ত হলো।

সোমবার (১০ জানুয়ারি) রাষ্ট্রপতির আদেশক্রমে বেসামরিক ও বিমান পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব শ্যামলী নবী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, অপরিকল্পিত স্থাপনা নির্মাণ বা অন্য কোনরূপ কার্যক্রম গ্রহণের কারণে চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলার গুলিয়াখালী সমুদ্র সৈকত এলাকার ১ নম্বর খাস খতিয়ানের ২৫৯ দশমিক ১০ একর এলাকায় পর্যটন শিল্পের উন্নয়ন ও বিকাশ ব্যাহত হচ্ছে বা ভবিষ্যতে আরও ব্যাহত হওয়ার আশংকা রয়েছে।

এমন অবস্থায় বাংলাদেশের পর্যটন শিল্প ও সেবা খাতের পরিকল্পনা, উন্নয়ন ও বিকাশের লক্ষ্যে এবং পর্যটন সম্ভাবনাময় এলাকায় অপরিকল্পিত স্থাপনা নির্মাণ বা অন্য কোন রূপ কার্যক্রম নিয়ন্ত্রণকল্পে বাংলাদেশ পর্যটন সংরক্ষিত এলাকা ও বিশেষ পর্যটন অঞ্চল আইন, ২০১০ এর (৪) ধারার ক্ষমতাবলে এই এলাকা পর্যটন সংরক্ষিত এলাকা হিসেবে ঘোষণা করা হলো।

 

আরকে/চখ

Loading...