chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

যুক্তরাষ্ট্রে ভাসমান বরফে আটকা ৩৪ জনকে উদ্ধার

ksrm

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের গ্রিন বে-র পয়েন্ট কম্পোর্টের তীরে বরফের ভাসমান খণ্ডে আটকা পড়া অন্তত ৩৪ জনকে উদ্ধার করা হয়েছে। দেশটির উইসকনসিন রাজ্যের ব্রাউন কাউন্টি শেরিফ অফিস থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

পয়েন্ট কমফোর্ট থেকে একটি বিশাল বরফ খণ্ড তীর থেকে আলাদা হয়ে যাওয়ার পর সেখানে বেশ কয়েকজন আটকা পড়েছেন এমন খবর পায় ব্রাউন কাউন্টি। এরপর দুই ঘণ্টার মধ্যে আটকা পড়াদের উদ্ধার করা হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

কর্তৃপক্ষ জানিয়েছে, বরফের বেশিরভাগ খণ্ড স্থিতিশীল রয়েছে। শেরিফ অফিস থেকে জানানো হয়, বরফ ভাঙার কিছুক্ষণ আগে একটি জাহাজ উপসাগরের মধ্য দিয়ে গিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ভাসমান বরফের খণ্ডটি উদ্ধারের শেষ দিকে উপকূল থেকে প্রায় এক মাইল দূরে ছিল। উদ্ধারের সময় প্রায় তিন চতুর্থাংশ মাইল ভেসে গিয়েছিল এটি। তবে বরফের খণ্ডটি প্রথম দিকে স্থিতিশীল থাকলেও আস্তে আস্তে এটির অবস্থা খারাপ হতে থাকে।

একজন প্রত্যক্ষদর্শী জানান, বরফ খণ্ডটি বিচ্ছিন্ন হয়ে যাওয়ার সময় অনেক বড় একটি শব্দ হয় এবং মনে হচ্ছিল কেউ বন্দুক দিয়ে গুলি করছে। এসময় বরফের ওপর থাকা লোকজন চিৎকার করতে ছিল বলেও জানান তিনি।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...