chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ঘুষ ও অর্থপাচারের দায়ে ৮ বছর কারাগারে থাকবেন ডিআইজি পার্থ

ডেস্ক নিউজ:  ঘুষ গ্রহণ ও অর্থপাচারের দায়ে করা মামলায় সিলেটের সাবেক কারা উপমহাপরিদর্শক (ডিআইজি প্রিজন্স) পার্থ গোপাল বণিককে ৮ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

রবিবার(৯ জানুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলমের আদালত এই রায় ঘোষণা করবেন।

পার্থ গোপালকে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭ (১) ধারায় ৫ বছরের কারাদণ্ড এবং দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭ এর ৫ (২) তিন বছর কারাদণ্ড দেওয়া হয়েছে। তবে দুইটা সাজা এক সঙ্গে চলবে বলে রায় উল্লেখ করা হয়। অর্থাৎ তাকে ৫ বছরের কারাদণ্ডভোগ করতে হচ্ছে।একইসঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায় আরও ৩ মাস কারাভোগ করতে হবে।

রায় ঘোষণার সময় সাবেক ডিআইজি প্রিজনস পার্থ আদালতে উপস্থিততে ছিলেন। রায় ঘোষণা শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৮ জুলাই সকাল থেকে পার্থ গোপালকে জিজ্ঞাসাবাদের পর বিকেলে তার গ্রিন রোডের বাসায় অভিযান চালানো হয়। অভিযানের সময় ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সহকারী পরিচালক মো. সালাউদ্দিন বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করেন।

২০২০ সালের ২৪ আগস্ট একই কর্মকর্তা ডিআইজি পার্থের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন। গত বছর গত ৪ নভেম্বর তার বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন আদালত।

নচ/চখ

এই বিভাগের আরও খবর