chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নগরীতে ভ্যাট বুথের সঙ্গে বসছে ভ্যাট স্ট্যান্ড

ksrm

নিজস্ব প্রতিবেদক: ভ্যাট সম্পর্কে সচেতনতা সৃষ্টি ও করদাতাদের সেবা প্রদান সহজতর করার লক্ষ্যে ভ্যাট বুথের সঙ্গে ভ্যাট স্ট্যান্ড বসানোর সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম কাস্টমস। এই সুবিধার আওতায় নগরীর বিভিন্ন মার্কেটে ১০ টি বুথ এবং উন্মুক্ত স্থানে ৫ টি ভ্যাট স্ট্যান্ড বসিয়েছে কর্তৃপক্ষ।

রোববার (৯ জানুয়ারি) সকালে শুরু হওয়া এই কার্যক্রম চলবে দুদিন। এসব স্ট্যান্ডে বেলা ১১ টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত করদাতারা ভ্যাট সংশ্লিষ্ট সকল সেবা পাবেন।

এসময় কাস্টমস কমিশনার মোহাম্মদ আকবর হোসেন বলেন, বছরের শুরুতেই ভ্যাট সম্পর্কে মানুষকে সচেতন করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। এখানে নিবন্ধন গ্রহণ, রিটার্ন দাখিল ও অন্যান্য সেবা গ্রহণ করার জন্য করদাতাদের অনুরোধ জানাচ্ছি। যে কোনো কেনাকাটার পরে মূসক চালান বুঝে নিবেন।

কাস্টমস, এক্সাইজ  ও ভ্যাচ কমিশনারেট জানায়, ভ্যাট বুথ এর পাশাপাশি ইলেকট্রনিক ফিসকল ডিভাইসকে (ইএফডি) জনপ্রিয় করা, অনলাইনে ভ্যাট নিবন্ধন প্রদান ,ভ্যাট রিটার্ন দাখিলসহ ভ্যাট সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে ভ্যাট স্ট্যান্ড একটি উদ্ভাবনী উদ্যোগ।

এই কার্যক্রমের আওতায় ৬ টি জনবহুল ভ্যাট স্ট্যান্ড হলো নগরীর কাজীর দেউরী মুক্ত মঞ্চ, সিইপিজেড এর প্রবেশ মুখের বাম পাশে খালি জায়গা, আগ্রাবাদের সিঙ্গাপুর ব্যাংকক মার্কেট এর সামনে, জিইসি কনভেনশন সেন্টারের খোলা মাঠ এবং কলাতলী কতুবাজারের হোটেল মোটেল জোন।

এছাড়া ভ্যাট কর্মকর্তা ও মার্কেট প্রতিনিধির সমন্বয়ে স্থাপন করা ভ্যাট বুথ হলো নিউ মার্কেটের বিপনী বিতান, জহুর আহমেদ হকার্স মার্কেট, গোলাম রসূল মার্কেট , টেরীবাজার , রিয়াজউদ্দিন বাজার , সানমার ওশান সিটি ও চিটাগাং শপিং কমপ্লেক্স।

পর্যটন শহর কক্সবাজারের আমিরাবাদ, বড়বাজার এবং লোহাগাড়ায় ভ্যাট বুথ স্থাপন করা হবে। এর পাশাপাশি চান্দগাঁও , পটিয়া , খাগড়াছড়ি , রাঙ্গামাটি ও বান্দরবান বিভাগের ক্ষেত্রে বিভাগীয় ভ্যাট দপ্তরের হেল্প ডেস্ক এই সেবা পাওয়া যাবে।

আরকে/নচ

এই বিভাগের আরও খবর
Loading...